fbpx
ক্রিকেটখেলাহেডলাইন

দিল্লিকে হারিয়ে ৫ম বার আইপিএল ঘরে তুলল Mumbai Indians

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: একপেশে  ফাইনাল। নজির গড়ল মুম্বই ইন্ডিয়ান্স। ৫ উইকেটে দিল্লিকে উড়িয়ে দিয়ে পঞ্চমবারের জন্য আইপিএল জিতে নিল রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। ২০১৩, ১৫, ১৭, ১৯ এর পর ২০২০।

খেলা শুরুর সাড়ে তিন ওভারের মধ্যেই ৩ উইকেট হারিয়ে কাঁপছিল দিল্লি ক্যাপিটালস। এত ম্যাড়মেড়ে আইপিএল ফাইনাল হতে পারে!‌ প্রশ্ন উঠে গেল। টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত তখন বুমেরাং। আগুন ঝরাচ্ছেন ট্রেন্ট বোল্ট। দিল্লি ইনিংসের প্রথম বলেই তিনি তুলে নেন মার্কাস স্টোইনিসকে। দ্বিতীয় কোয়ালিফায়ারের মতো এদিনও ওপেনিংয়ে অসি অলরাউন্ডারকে পাঠিয়েছিল দিল্লি। পরিকল্পনা কাজে লাগেনি। ২ রান করে বোল্টের শিকার অজিঙ্কা রাহানে। জয়ন্ত যাদব বোল্ড করে দেন শিখর ধাওয়ানকে (‌১৫)‌। দিল্লির রান তখন ২২/‌৩। সেখান থেকেই পাল্টা লড়াই শুরু করেন অধিনায়ক শ্রেয়স আইয়ার ও ঋষভ পন্থ। দু’‌জনের জুটিতে উঠল ৯৬ রান। পন্থ করেছেন ৩৮ বলে ৫৬। মারলেন ৪ টি চার ও ২ টি ছয়। আর আইয়ার অপরাজিত থাকলেন ৫০ বলে ৬৫ রান করে। ইনিংস সাজানো ৬ টি চার ও ২ টি ছয় দিয়ে। দিল্লি তুলল ১৫৬/‌৭।

মুম্বইয়ের সেরা বোলার বোল্ট। তিনি পেলেন ৩ উইকেট। বুমরা কোনও উইকেট না পেলেও দুরন্ত বোলিং করলেন। জয়ন্ত যাদব ৪ ওভারে ২৫ রান দিয়ে পান ১ উইকেট। আর কুল্টার নাইল ২৯ রান দিয়ে তুলে নেন ২ উইকেট।
জবাবে মুম্বইয়ের শুরুটা জমজমাট। অধিনায়ক রোহিত করলেন ৫১ বলে ৬৮। মারলেন ৫ টি চার ও ৪ টি ছয়। কুউন্টন ডি’‌কক, সূর্যকুমার যাদবরা যোগ্য সঙ্গত দিলেন। ঈষান কিষান করলেন ১৯ বলে অপরাজিত ৩৩। ১৮.‌৪ ওভারেই ১৫৭/‌৫ তুলে চ্যাম্পিয়ন হল মুম্বই।

Related Articles

Back to top button
Close