fbpx
দেশহেডলাইন

অভিনব উদ্যোগ, মুম্বইয়ের রাস্তায় নামল ‘করোনা টেস্টিং বাস’

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গোটা দেশজুড়ে চলছে লকডাউন। ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকার তৃতীয় দফার লকডাউনের মেয়াদ বৃদ্ধির ঘোষণা করেছে। জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ২৯৩ জন। মৃত্যু হয়েছে ৭১ জনের। ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২১৮। দেশের মধ্যে সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি মহারাষ্ট্র, গুজরাত ও দিল্লির। এই তিনটি রাজ্যে যে হারে সংক্রমণ বাড়ছে এবং পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। মহারাষ্ট্রে ইতিমধ্যেই আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৫০৬ জন। তার মধ্যে মৃত্যু হয়েছে ৪৮৫ জন রোগীর। করোনা মোকাবিলায় এবার অভিনব উদ্যোগ নিল মহারাষ্ট্র সরকার। মুম্বইয়ের পথে নামল মোবাইল করোনা টেস্টিং বাস।

জানা গিয়েছে, শুক্রবার ওই নয়া বাসের উদ্বোধন করেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে, পরিবেশমন্ত্রী আদিত্য ঠাকরে, বৃহন্মুবই মিউনিসিপ্যাল কর্পোরেশনের কমিশনার প্রবীণ পরদেশি। সূত্রের খবর, করোনার টেস্টে রোগীর সংখ্যা সামাল দিতেই এই বিশেষ বাস। ভিডিয়ো কনফারন্সের মাধ্যমে বাসটি উদ্বোধন করেন রাজ্যের মন্ত্রীরা। ওরলির ন্যাশানাল স্পোর্টস ক্লাব থেকে এদিন এই বিশেষ বাসটি যাত্রা শুরু করে।

তবে প্রশ্ন উঠছে কী কী থাকবে এই বিশেষ বাসে? জানা গিয়েছে, গোটা বাসটির অন্দরমহল একটি অত্যাধুনিক করোনাভাইরাস টেস্টিং ল্যাব। যেখানে রয়েছে পরীক্ষার জন্য অত্যাধুনিক সরঞ্জাম। এক্স রে মেশিনও রয়েছে তাতে। দেশের মধ্যে মুম্বইতে প্রথম মোবাইল করোনা টেস্টিং ল্যাব চালু হল। তবে মহারাষ্ট্রের পাশাপাশি দেশের অন্যান্য শহরেও দেখা মিলবে এই বিশেষ বাস।

Related Articles

Back to top button
Close