fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মুম্বাই ফেরত পরিযায়ীদের গ্রামে ঢুকতে দেওয়া নিয়ে চাঞ্চল্য ইসলামপুরে

দীপঙ্কর দে, ইসলামপুর: দেশের সর্ববৃহৎ হটস্পট মুম্বই থেকে আসা পরিযায়ী শ্রমিকদের গ্রামে ঢুকতে বাধা দেওয়ায় ইসলামপুর থানার গুঞ্জরিয়া এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। পুলিশ প্রশাসন থেকে শুরু করে স্বাস্থ্য প্রশাসনকে বারবার যোগাযোগ করা হলেও দীর্ঘক্ষণ পর্যন্ত কারোরই দেখা নেই বলে ক্ষুব্ধ উদ্বিগ্ন গ্রামবাসীদের অভিযোগ।

বৃহস্পতিবার মহারাষ্ট্রের মুম্বই থেকে ট্রাকে চেপে ১২ জনের পরিযায়ী শ্রমিকের একটি দল গুঞ্জরিয়া পৌছায়। স্থানীয় সংশ্লিষ্ট প্রশাসন যাদের এই পরিযায়ী শ্রমিকদের হাসপাতালে পরীক্ষার জন্য নিয়ে যাওয়ার কথা ছিল তাদের কোনও হদিশ নেই বলে অভিযোগ গ্রামবাসীদের। গ্রামবাসীদের থেকে খবর পেয়েও ঘটনাস্থলে না পৌঁছে প্রশাসনের কর্তা ব্যক্তিরা একে অপরের ঘাড়ে দায় বর্তানোয় ক্ষুব্ধ গ্রামবাসীরা। অভুক্ত পরিযায়ী শ্রমিকদের গুঞ্জরিয়া গ্রাম পঞ্চায়েতের সামনে খাবারেরও ব্যবস্থা করেন গ্রামবাসীরা। সংবাদ মাধ্যম ঘটনাস্থলে পৌছে খবর সংগ্রহের পর একটি এম্বুলেন্স গুঞ্জরিয়ায় পৌঁছে ওই পরিযায়ী শ্রমিকদের ইসলামপুর মহকুমা হাসপাতালে নিয়ে যায়। সবমিলিয়ে প্রশাসনিক কর্তা ব্যক্তিদের দায়িত্বজ্ঞানহীন কর্মকান্ডের জেরে উদ্বিগ্নের পাশাপাশি তীব্র ক্ষুব্ধ গ্রামবাসীরা।

 

যদিও প্রশাসনের কর্তা ব্যক্তিদের কাছে সংশ্লিষ্ট বিষয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি। এদিকে স্থানীয় বাসিন্দা হকিক সরোয়ার, মহম্মদ জাবিদরা বলেন, যে কাজটা পুলিশ প্রশাসনের করা উচিত সেই কাজটা আমরা করছি তাও ঠিক আছে। কিন্তু পুলিশকে খবর দিলে বলছে বিডিওকে বলতে। বিডিওকে বললে বলছে থানায় ফোন করেন। তাহলে মুম্বই থেকে আসা এই পরিযায়ী শ্রমিকদের কি বিনা চিকিৎসায় ওদের পরিবারের লোকেদের হাতে তুলে দেব। প্রশাসন কি আমাদের মরতে ছেড়ে দিচ্ছে।

Related Articles

Back to top button
Close