fbpx
কলকাতাহেডলাইন

শহর জুড়ে কোথায় কেমন বিজ্ঞাপন হবে, ঠিক করবে পুরসভা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহর কলকাতায় এবার কোথায়, কেমন, কি মাপে বিজ্ঞাপন হবে তা ঠিক করবে কলকাতা পুরসভা। সম্প্রতি এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে কলকাতা পুরসভার বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটিভের তরফে। মূলত শহরের দৃশ্য দূষণ ঠেকাতেই এই পদক্ষেপ নিয়েছে কলকাতা পুরসভা।

শহরজুড়ে দেখা যাচ্ছে একাধিক বিজ্ঞাপনে মুখ ঢেকে গিয়েছে তিলোত্তমার। সারা বছর তো বটেই বিশেষ করে পুজোর সময় শহরের চারিদিক মুড়ে যায় বিজ্ঞাপনে। এতে শহরের সৌন্দর্যায়ন যেমন নষ্ট হয় ঠিক তেমনি দৃষ্টিকটু হয়ে ওঠে পুরো বিষয়টি। যা নিয়ে ইতিমধ্যেই চর্চায় সরব হয়েছেন পরিবেশবিদরা। তাই এবার শহরজুড়ে কোথায়, কি ধরনের বিজ্ঞাপন দেওয়া হবে তা পুরোটাই ঠিক করবে পুর কর্তৃপক্ষ।

আরও পড়ুন: শিক্ষাবর্ষ শুরু নিয়ে উপাচার্যদের মতামতকে গুরুত্ব দিচ্ছেন শিক্ষামন্ত্রী

এই প্রসঙ্গে কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম জানান, শহরজুড়ে কোথায় কি ধরনের বিজ্ঞাপন দেওয়া হবে সে বিষয়ে রূপরেখা তৈরি করতে একটি কমিটি গঠন করা হয়েছে। যার নেতৃত্বে রয়েছে উদ্যান বিভাগের দায়িত্বপ্রাপ্ত কলকাতা পুরসভার প্রশাসক মন্ডলীর অন্যতম সদস্য দেবাশীষ কুমার। এছাড়াও ফিরাদ আরও জানান, “সারা শহরে যেখানে যেমন খুশি বিজ্ঞাপন দেওয়া যাবে না। সৌন্দর্যায়নের সঙ্গে বেমানান এমন বিজ্ঞাপনও দেওয়া যাবেনা। কোথায় বিজ্ঞাপনের হোডিং এবং ডিসপ্লে বোর্ড এর পরিমাপ কী হবে তা ঠিক করবে কলকাতা পুরসভা”।

Related Articles

Back to top button
Close