fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মুর্শিদাবাদে ফিরছেন ভিন রাজ্যের শ্রমিকরা

কৌশিক অধিকারী, বহরমপুর: লকডাউনের কারনে মুর্শিদাবাদ জেলার বিভিন্ন শ্রমিক ভিন রাজ্যে আটকে পড়েছিল। সরকার আর জেলা আধিকারীকদের উদ্যোগে বহু শ্রমিক নিজেদের জেলায় ফিরে এসেছে। অনেকে আবার পায়ে হেঁটে বা সাইকেলে এসেছে। বুধবার সকালে কোচবিহার, শিলিগুড়ি, জলপাইগুড়ি, বিহার এমন বিভিন্ন জায়গা থেকে বেশ কিছু শ্রমিক জেলায় ফিরেছে।

বিভিন্ন জায়গায় এরা লেবারের কাজ কাজ করত ৷ বাড়ি পৌঁছানোর তাগিদে জলপাইগুড়ি থেকে আসা শ্রমিকেরা সেখান থেকে বেশী দামে পুরোনো সাইকেল কিনে তা চালিয়ে আসে। বিহার থেকে যারা এসেছে তারা দুই হাজার টাকা করে মাথাপিছু দিয়ে গাড়ি ভাড়া করে এসেছেন মালদা জেলা পর্যন্ত। কিন্তু মালদা জেলার প্রশাসন তাদেরকে আটকে দিলে ফারাক্কা ব্রিজ পর্যন্ত তারা হেঁটেই আসে।

ভিন রাজ্য থেকে এবং বিভিন্ন জেলা থেকে আসা শ্রমিকদের ফারাক্কা থানার পক্ষ থেকে সকালবেলায় টিফিন দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। শুধু টিফিনই নয় সেই সঙ্গে তাদের মাস্ক পড়িয়ে দেন এবং বাড়ি পৌঁছে দেওয়ারও ব্যবস্থা করেন। তবে প্রথমে তাদের প্রত্যেককে ডাক্তারদের দিয়ে স্ক্রিনিং টেস্ট করানো হয়। পরীক্ষা করে সকলকে টিফিন দিয়ে ফারাক্কা থানার পক্ষ থেকে তাদেরকে গাড়ি করে নিজ নিজ গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা করে দেওয়া হয় এবং সকলকে ১৪ দিনের হোম কোয়ারান্টাইনে থাকার কথাও জানিয়ে দেওয়া হয়।

Related Articles

Back to top button
Close