fbpx
কলকাতাহেডলাইন

সিআইএসএফ জওয়ানের আচমকা মৃত্যুতে বন্ধ জাদুঘর, ৩৩ কর্মী জওয়ান কোয়ারেন্টাইনে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার করোনা থাবা কলকাতা জাদুঘরে। জানা গিয়েছে, অসুস্থ হয়ে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন ভারতীয় জাদুঘরের এক সিআইএসএফ জওয়ান। বৃহস্পতিবার রাতে তাঁর মৃত্যু হয়। শুক্রবার সকালে তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট আসে পজিটিভ। এর পরেই তাঁর সঙ্গে থাকা ৩৩ জন সিআইএসএফ জওয়ানকে কোয়ারেন্টাইনে পাঠিয়ে দেওয়া হয়েছে। ফলে কার্যত বন্ধ হয়ে গিয়েছে কলকাতা জাদুঘর।

সূত্রের খবর, বর্ধমানের কালনার বাসিন্দা ওই জওয়ান সিআইএসএফের সাব-ইন্সপেক্টর পদে কর্মরত ছিলেন। বুধবার অসুস্থ হয়ে কলকাতা মেডিক্যাল কলেজে ভর্তি হন। সিআইএসএফ জওয়ানের শারীরিক অবস্থা দেখে করোনা উপসর্গ থাকায় তাঁকে আইসোলেশন ওয়ার্ডে রাখেন চিকিৎসকরা। তাঁর লালা রসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয় স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে। কিন্তু রিপোর্ট আসার আগে বৃহস্পতিবার রাতেই ওই সিআইএসএফ জওয়ানের মৃত্যু হয়। শুক্রবার সকালে তার করোনা পরীক্ষার রিপোর্ট এলে দেখা যায়, তিনি করোনায় আক্রান্ত ছিলেন।

আরও পড়ুন: বিশ্ব রেডক্রস দিবস মনে করাচ্ছে রবীন্দ্রনাথের সেবাকাজকে

লকডাউনে জাদুঘর দর্শকদের জন্য বন্ধ থাকলেও অফিস খোলা ছিল। কিন্তু সিআইএসএফ জওয়ানের মৃত্যুর পর
করোনা আতঙ্কে এবার জাদুঘর পুরোপুরি বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হল৷ অফিস কর্মীদেরও আসতে বারণ করা হয়েছে। মৃত এই সিআইএসএফ- এর সাব ইন্সপেক্টরের সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাঁদের প্রত্যেককে আলাদা করে চিহ্নিত করা হচ্ছে। এঁদের প্রত্যেকের করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই সিআইএসএফ জওয়ানের পরিবারকেও সতর্ক করা হয়েছে৷

Related Articles

Back to top button
Close