fbpx
অসমকলকাতাদেশবাংলাদেশহেডলাইন

অনলাইন অ্যাওয়ার্ড অফ এক্সিলেন্স মিউজিক ক্যাটাগোরিতে পুরস্কৃত সঙ্গীত শিল্পী শিবানী দাস 

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: জি-টাউন নিবেদিত ২০২০ অনলাইন অ্যাওয়ার্ড অফ এক্সিলেন্স মিউজিক ক্যাটাগোরি বিভাগে ভার্সেটাইল সিঙ্গার হিসেবে পুরস্কৃত হলেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী শিবানী দাস।  শিবানীদেবী বিশ্ব বঙ্গ সাহিত্য সংস্কৃতি সম্মেলনের সাংস্কৃতিক সম্পাদিকা। বিজ্ঞান শিক্ষিকা হিসেবে অসমের বেবি ল্যান্ড হাই স্কুলে কাজ করেছেন। একজন সুগায়িকার পাশাপাশি বর্তমানে কলকাতা যুগশঙ্খ পত্রিকায় কর্মরত। মাস্টার অফ মিউজিকের (গোল্ড মেডেলিস্ট) তকমা রয়েছে এই গায়িকার ঝুলিতে।

ইতিমধ্যেই শিবানীদেবী সুগায়িকা হিসেবে ভারতের বিভিন্ন রাজ্যের পাশাপাশি বাংলাদেশেও পরিচিতি লাভ করেছেন। এর পাশাপাশি এই শিল্পী একজন সমাজসেবিকা হিসেবেও পরিচিত। সমাজসেবার কাজে বিভিন্ন রাজ্যের মানুষের ভালোবাসা কুড়িয়েছেন তিনি।  লকডাউনের সময়ে একদিকে তিনি যেমন বিভিন্ন বিষয় নিয়ে দক্ষতার সঙ্গে রিপোর্টিং করেছেন পাশাপাশি মানুষের প্রয়োজনে তাদের পাশে দাঁড়িয়েছেন।

আরও পড়ুন: ভার্চুয়াল পথে হাঁটল সুপ্রিম কোর্ট, করোনা আবহে হোয়াটস অ্যাপ, ইমেল, ফ্যাক্সে পাঠানো যাবে সমন

ইতিমধ্যেই সুগায়িকা হিসেবে তাঁর অসাধারণ প্রতিভার জন্য অসম বুক রেকর্ড ও ইন্ডিয়া বুক রেকর্ডে শিবানী দাসের নাম নথিভুক্ত হয়েছে। শিবানী দাসের কর্মের প্রতি নিষ্ঠা ও কাজের স্বীকৃতি সরূপ ইতিমধ্যেই তিনি বহু জায়গা থেকে তিনি সম্মানিত হয়েছেন।

এর মধ্যে রয়েছে ঢাকা মিডিয়া ক্লাব, শ্রীপুর প্রেস ক্লাব, রায়নগর পঞ্চানন স্পোর্টিং ক্লাব, চাঁদপুর জেলা শাখা, অসম সাহিত্য সভা, এশিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশ, এশিয়া সাহিত্য পরিষদ, নববার্তা নিউজপেপার ও আরও অনেকে। সমাজসেবামূলক কাজের ইউনিভার্সেল ডিপ্লোমেটিক অ্যাফেয়ার্স অফ হিউম্যান রাইটস, ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কমিশন, মোস্ট পপুলার ইন্ডিয়ান অ্যাওয়ার্ডসহ আরও অনেক সম্মানে সম্মানিত হয়েছেন শিবানীদেবী। শিল্পী জানিয়েছেন, তাঁর প্রতিটি কাজে প্রয়াত মা-বাবার আশীর্বাদ সহ উৎসাহ, উদ্দীপনা জুগিয়ে থাকেন বিশ্ব বঙ্গ পরিবারের কর্ণধার তথা সাহিত্যিক রাধাকান্ত সরকার, দুই বোন সীমা দাস, রেখা দাস, ছেলে সৌভিক দাস, বোনের মেয়ে পঞ্চতপা দে, যুগশঙ্খ পত্রিকার কর্ণধার বিজয়কৃষ্ণ নাথ এবং পত্রিকার সকল কর্মী বৃন্দসহ অগণিত সংস্কৃতিপ্রেমীবৃন্দ।

Related Articles

Back to top button
Close