fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

জার্মানে পিপিই-র দাবিতে নগ্ন হয়ে প্রতিবাদ আন্দোলন চিকি‍ৎসকদের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: নিজেদের নিরাপত্তাহীনতা নিয়ে দৃষ্টি আকর্ষণের জন্য অভিনব প্রতিবাদের আন্দোলনের পথে হাঁটলেন জার্মানের একদল চিকি‍ৎসক। এক ওয়েবসাইট চালু করে সেখানে নিজেদের নগ্ন ছবি আপলোড করেছেন তাঁরা। আর চিকি‍ৎসকদের সেই অভিনব আন্দোলন ঝড় তুলেছে গোটা জার্মানিতে। আন্দোলনকারী চিকি‍ৎসকদের পাশে দাঁড়িয়েছেন সাধারণ মানুষ।

কার্যত নগ্ন হয়েই চিকি‍ৎসা করছেন তাঁরা। ফাইল, টয়লেট পেপারের রোল কিংবা ওষুধের বাক্স সহ অন্যান্য বেশ কিছু জিনিস দিয়ে নিজেদের শরীরের যতটুকু আড়াল করা যায় ততটুকু আড়াল করে রুগী দেখে চলেছেন প্রতিবাদী চিকি‍ৎসকরা।

করোনা যুদ্ধে সামনে থেকে লড়াই করছেন যে চিকিৎসকরা তাঁদেরই ব্যক্তিগত সুরক্ষাটুকু নেই বলে বার বার প্রশাসনের কাছে আর্জি জানিয়েও মেলেনি প্রয়োজনীয় ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই)।

উল্লেখ্য, করোনার করাল থাবা পড়েছে জার্মানিতেও। ইতিমধ্যে দেশটিতে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন লক্ষাধিক মানুষ। তবে এই দেশে চিকি‍ৎসক ও স্বাস্থ্যকর্মীরা বহু লড়াই করছেন বলে অন্যান্য দেশের থেকে এখানে মৃত্যুর হার অনেকটা কম। কিন্তু করোনা দীর্ঘদিন ধরেই ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামের জন্য সরব হয়েছেন তাঁরা।

এই আন্দোলনে এক চিকিৎসক জানিয়েছেন যে, সুরক্ষা ছাড়া আমরা কতটা ঝুঁকিপূর্ণ, গোটা দেশবাসীর কাছে তা বোঝাতেই নগ্ন আন্দোলনে নামতে বাধ্য হয়েছি।

Related Articles

Back to top button
Close