fbpx
অসমগুরুত্বপূর্ণহেডলাইন

নাম বিভ্রাট! একই নামের দুই রোগি… সুস্থ’র বদলে করোনা আক্রান্তকে ছেড়ে দিল হাসপাতাল

ঘটনার ম্যাজিস্ট্রেট পর্যায় তদন্তের নির্দেশ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সুস্থ মানুষের জায়গায় করোনা আক্রান্ত রোগিকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হল। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে অসমে। অসমের দারাং জেলায় অবস্থিত এই কর্মকাণ্ডে স্বাভাবিকভাবে হাসপাতালে দায়িত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। ঘটনায় অসমে মঙ্গলদাই সিভিল হাসপাতালের নাম উঠে এসেছে। জেলা কর্তৃপক্ষ এই ঘটনার ম্যাজিস্ট্রেট পর্যায় তদন্তের নির্দেশ দিয়েছে।
জানা গিয়েছে, অসম সরকার হাসপাতাল থেকে ছুটি দেওয়ার জন্য ১৪ জন রোগির নাম তালিকাভুক্ত করে। এরা করোনাকে হারিয়ে থেকে সুস্থ হয়েছেন। এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ একই নামের দুই রোগির নাম গুলিয়ে ফেলেন। করোনা আক্রান্ত রোগির নাম সরকারের কাছে পাঠিয়ে দেয়।এরপর হাসপাতাল কর্তৃপক্ষ ১৪ জনের নামের তালিকার মধ্যে ৬ জনকে হাসপাতাল থেকে ছাড়া হবে অনুমতি দেয়।

এদিকে এই তালিকার মধ্যে দুই রোগির একই নাম নিয়ে বিভ্রান্তির সূত্রপাত হয়। এদের মধ্যে একজন পরিযায়ী শ্রমিক ৫ জুন থেকে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। অপর জন ৩ জুন থেকে হাসপাতালে চিকিৎসাধীন। দুজনের বাড়িও দলগাঁও জেলায়।

বুধবার স্থানীয় বিধায়ক গুরুজ্যোতি দাস, দারাং জেলার ডেপুটি কমিশনার দিলীপ কুমার বরা, পুলিশ সুপারিনটেনডেন্ট অমৃত ভুয়ানের উপস্থিতিতে ৫ জনকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়।  কিন্তু এই ৫ জনের মধ্যে ভুল করে করোনা আক্রান্তকেও ছেড়ে দেওয়া হয়।

হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানানো হয়েছে, এক নাম হওয়ার জন্য এই বিভ্রান্তি। আর তার জন্য এই মারাত্মক ভুল।

তবে দারাং জেলার ডেপুটি কমিশনার দিলীপ কুমার বরা জানান, এই ঘটনা জানার পরেই
ওই  ব্যক্তিরও করোনা পরীক্ষা  করা হয়। সৌভাগ্যক্রমে তার রিপোর্ট নেগেটিভ এসেছে।
দিলীপ কুমার বরা  আরও বলেন, “স্বাস্থ্য কর্মকর্তারা ইতিমধ্যেঈ ওই ব্যক্তির পরিবারের সদস্যদের সোয়াব পরীক্ষার জন্য নিয়ে গেছেন।তার বাড়িকে একটি নিয়ন্ত্রণ এলাকা হিসেবে ঘোষণা করা হয়েছে।

Related Articles

Back to top button
Close