fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণদেশহেডলাইন

পাকিস্তানের নব নির্বাচিত প্রধানমন্ত্রী শেহবাজ শরিফকে অভিনন্দন জানালেন নরেন্দ্র মোদী

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েছেন ৭০ বছর বয়সী নওয়াজ শরিফের ছোট ভাই শেহবাজ শরিফ। পাকিস্তান-মুসলিম-লিগ-নওয়াজ এর প্রতিষ্ঠান ছিলেন নওয়াজ শরিফ। বর্তমানে তাঁর হয়ে ভাই শেহবাজ পাকিস্তান-মুসলিম-লিগ-নওয়াজ দল চালনা করেন। পাকিস্তানের বৃহত্তম রাজনৈতিক দল এটিই৷ এর আগে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রীর পদেও বহাল ছিলেন তিনি। পঞ্জাব প্রদেশে তিন বার মুখ্যমন্ত্রী হয়েছেন শেহবাজ। ভাইঝি মরিয়াম শরিফকে নিয়ে দল চালাচ্ছিলেন তিনি। একজন প্রশাসক হিসেবে সুপরিচিত তিনি।

পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী শেহবাজ শরিফকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সোমবার তাঁর ট্যুইটে প্রধানমন্ত্রী মোদী সন্ত্রাসমুক্ত অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতার পরিপ্রেক্ষিতে দুই দেশের মধ্যে আরও ভালো সম্পর্কের কথা বলেছেন।’ পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার জন্য মিঁয়া মোহাম্মদ শেহবাজ শরিফকে অভিনন্দন। ভারত সন্ত্রাসমুক্ত অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা চায়, যাতে আমরা আমাদের উন্নয়নের বিষয়ে মনোযোগ দিতে পারি এবং আমাদের জনগণের মঙ্গল ও সমৃদ্ধি নিশ্চিত করতে পারি।’

অনাস্থা ভোটে ইমরানের বিরুদ্ধে ভোট পড়েছে ১৭৪টি। প্রধানমন্ত্রীর পদ থেকে ইমরানকে সরিয়ে দিতে ১৭২টি ভোটের প্রয়োজন ছিল। প্রধানমন্ত্রী হওয়ার জন্য শাহবাজ শরিফের পক্ষে ভোট পড়েছে সেই ১৭৪টি।

 

Related Articles

Back to top button
Close