fbpx
দেশহেডলাইন

দেশে করোনা পরিস্থিতি উদ্বেগজনক, জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  দেশে উদ্বেগজনক ভাবে বাড়ছে করোনার আক্রান্তের সংখ্যা। প্রত্যেকদিন কার্যত ভাঙছে রেকর্ড। গোটা করোনা আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ছাড়িয়েছে। বিগত ২৪ ঘণ্টায় নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ১১৪ জন। বিশ্বের তাবড় তাবড় দেশকে পিছনে ফেলে করোনা আক্রান্তের নিরিখের বিশ্বের তিন নম্বরে রয়েছে ভারত। সংক্রমণ থামার কোনও লক্ষ্মণই নেই। এই পরিস্থিতি পর্যালোচনা করতে জরুরি বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই বৈঠকে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ছাড়াও উপস্থিত রয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন, নীতি আয়োগের সদস্যরা, ক্যাবিনেট সেক্রেটারি-সহ একাধিক উচ্চপদস্থ আমলা। মূলত করোনা পরিস্থিতি এই মুহূর্তে কি সেই বিষয়টি বিস্তারিত প্রধানমন্ত্রীকে জানানো হয়। পাশাপাশি আগামিদিনে কীভাবে করোনা মোকাবিলা করা সম্ভব তা নিয়েও আলোচনা হয়েছে বলে জানা যাচ্ছে।

দেশের প্রত্যেকটি রাজ্যে করোনা পরিস্থিতি ভয়াবহ চেহারা নিয়েছে। আর সেদিকে তাকিয়ে একের পর এক রাজ্য নতুন করে ফের লকডাউনের পথে হাঁটছে। কড়া লকডাউন পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন করে দেশে কি ফের লকডাউন হতে পারে, তা নিয়ে ফের জল্পনা তৈরি হয়েছে। একাংশের মতে, একাধিক রাজ্য নতুন করে লকডাউন ঘোষণা করেছে। সে পথে হেঁটে কি ফের একবার লকডাউন দেশজুড়ে ঘোষণা করতে পারেন প্রধানমন্ত্রী? যদিও এই বিষয়ে কোনও সিদ্ধান্ত মোদি সরকার নেয়নি বলেই সূত্রের খবর। এমনকি এদিনের বৈঠকেও সেই অর্থে কিছু আলোচনা হয়নি বলেই জানা যাচ্ছে।

আরও পড়ুন: এবার যক্ষ্মার প্রতিষেধক কমাচ্ছে করোনায় মৃত্যুর হার!

অন্যদিকে, শনিবারের তথ্য অনুসারে, দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৮ লক্ষ। করোনা আক্রান্তর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ লক্ষ ২০ হাজার ৯১৬। একদিনে সংক্রমণে ফের নতুন রেকর্ড। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন মোট ২৭ হাজার ১১৪, মৃত্যু হয়েছে আরও ৫১৯ জনের। মোট করোনা মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ হাজার ১২৩।

 

 

 

Related Articles

Back to top button
Close