fbpx
হেডলাইন

বৃষ্টির জলে অতিষ্ঠ জনজীবন, প্রশাসনের নজর কাড়তেই ময়নাগুড়িতে বন্ধ জাতীয় সড়ক

নিজস্ব প্রতিনিধি, ময়নাগুড়ি :একদিনের বৃষ্টিতেই জমে গেলো জল, বার বার প্রশাসনকে জানিয়েও হয়নি সুরাহা। এই কারনেই মঙ্গলবার ময়নাগুড়ি ব্লকের বিডিও অফিস মোড় এলাকায় স্থানীয় বাসিন্দারা ময়নাগুড়ি ধূপগুড়ি ২৭ নং জাতীয় সড়ক অবরোধ করলেন। পরে প্রশাসন এবং এল এন্ড টির কর্মকর্তাদের সাথে বৈঠক করলে অবরোধ তুলে নেয় গ্রাম বাসীরা

নিকাশিনালা না থাকায় সমস্যায় পড়েছেন ময়নাগুড়ির বিডিও অফিস মোড় এলাকার বাসিন্দারা। ফলে কার্যত বাধ্য হয়েই মঙ্গলবার ২৭ নং জাতীয় সড়কের বিডিও অফিস মোড় সংলগ্ন এলাকায় পথ অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। স্থানীয়দের অভিযোগ যে ফোর লেনের কাজ হওয়ার জন্য রাস্তা উঁচু করা হয়েছে। আগে যেখানে জল বের করার জন্য পাইপ বসানো ছিলো সেটি তুলে দেওয়া হয়েছে। ফলে অল্প বৃষ্টিতেই জল জমে যায়। বাড়ির উপরে উঠে যায় জল। তারা আরো অভিযোগ করেন যে যতক্ষন পর্যন্ত এর সুরাহা হবে না ততক্ষণ এই অবরোধ চলবে। স্থানীয় বাসিন্দা পাপিয়া বাগচী বলেন, ” নাকাশিনালার ব্যবস্থা নেই, ড্রেন নেই। আমরা লিখিত ভাবে বার বার বিডিও, ডিএমকে জানিয়েছি কিন্তূ কোনো রকম উদ্যোগ নেওয়া হয়নি। দেড় বছর ধরে প্রতিশ্রুতি দিলেও কোনো কাজ হয়নি। ” আরেক স্থানীয় বাসিন্দা প্রভাস সরকার বলেন, ” আগে যে ড্রেন ছিলো সেটিকে ছোট করে দেওয়া হয়েছে। ফলে জল সেভাবে বের হতে পারছে না। তাই প্রত্যেক বাড়িতেই জল ঢুকে গেছে। সকাল থেকে মানুষজন রান্না করতে পারছে না। যতক্ষন এর কোনো সুরাহা হবে না ততক্ষণ এই অবরোধ চলবে।”

স্থানীয় পঞ্চায়েত সদস্য লক্ষ্মণ মন্ডল বলেন, ” জল বাড়িতে ঢুকে যাচ্ছে এর ফলে এলাকাবাসী পথ অবরোধ করেছে। রাস্তা নির্মাণ কারী সংস্থা জল নিকাশি ব্যবস্থা করার কথা থাকলেও করে নি। এখন সংস্থার কর্মকর্তা এবং প্রশাসনিক বৈঠক হলো।”

Related Articles

Back to top button
Close