fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বিভিন্ন দাবিতে জাতীয় সড়ক অবরোধ সাফাই কর্মীদের

শান্তনু চট্টোপাধ্যায়, রায়গঞ্জ:  বেতন বৃদ্ধি সহ সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদানের দাবিতে আন্দোলনে নামলেন রায়গঞ্জ সাফাই কর্মী হরিজন সমিতি।  মঙ্গলবার রায়গঞ্জ শহরে পুরুষ ও মহিলা মিলিয়ে কয়েক’শ সাফাই কর্মী মিছিল করে রায়গঞ্জে শিলিগুড়ি মোড়ের জমায়েত হন। সেখানে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন  তারা৷ সাফাইকর্মীদের এই আন্দোলনের জেরে ব্যাপক যানজট তৈরী হয় জাতীয় সড়কে। আন্দোলনকারীরা জানিয়ে দেয় দাবি মানা না পর্যন্ত কর্মবিরতি চলবে।

উল্লেখ্য, এর আগে একই ইস্যুতে আন্দোলন ও কর্মবিরতি শুরু করেছিলেন সাফাই কর্মীরা। প্রশাসনিক কর্তাদের কাছে ডেপুটেশন দেওয়ার পরেও সমস্যার সমাধান হয়নি। বাধ্য হয়েই সাফাই কর্মীরা জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান। সংগঠন নেতৃত্বের অভিযোগ, “সাফাই কর্মীদের নিয়ে এই মহামারীর সময় বড়বড় করে টিভিতে বিজ্ঞাপন দেখানো হচ্ছে অথচ বেতন বৃদ্ধির নামগন্ধ নেই। সরকার যে আদেশমানা জারি করেছে বাস্তবে তা কার্যকর করছে না। এই যদি পরিস্থিতি হয় তাহলে আমাদের গুলি করে মেরে দিক সরকার।”

[আরও পড়ুন- কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতে তিনদফা দাবি সহ মিছিল ছাত্র ফেডারেশনের]

এদিন দীর্ঘক্ষণ ধরে চলে জাতীয় সড়ক অবরোধ। বেতন বৃদ্ধির পাশাপাশি উত্তরাধিকার সূত্রে পরিবারের একজনকে চাকরি প্রদান, যে সমস্ত সাফাই কর্মীদের জমি নেই তাদের পাট্টা প্রদান সহ ৬ দফা দাবিতে এদিন আন্দোলনে সামিল হন সাফাই কর্মীরা। এদিন বিকেল চারটা নাগাদ ঘটনাস্থলে এসে পৌঁছায় জেলার প্রশাসনিক কর্তারা। ঠিক হয় আগামী ১৫-ই সেপ্টেম্বর সাফাইকর্মীদের দাবি-দাওয়া নিয়ে বৈঠক করবেন প্রশাসন। এই আশ্বাসের পর পথ অবরোধ তুলে নেওয়া হলেও কর্মবিরতির সিদ্ধান্তে অনড় থাকেন সাফাই কর্মীরা।

 

Related Articles

Back to top button
Close