fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ভারতে মহামারীর আকার নিচ্ছে আত্মহত্যার প্রবণতা! তৃতীয়স্থানে বাংলা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আবহের মধ্যেই এক চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এল। দেশে ক্রমশ বেড়ে চলেছে আত্মহত্যার ঘটনা। আত্মহত্যার প্রবণতা এলতাই বেড়ে গিয়েছে যে, তা মহামারীর আকার নিতে চলেছে। এর আগে  ২০১৮ সালেও আত্মহত্যা মহামারীর আকার নিয়েছিল। কিন্তু ২০১৮ সালের তুলনায় ২০১৯ সালে প্রবণতা আরও বৃদ্ধি পেয়েছে। এমনই তথ্য প্রকাশ করেছে ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরো অথবা এনসিআরবি। তথ্য বলছে, এই একবছরে আত্মহত্যাকারী বেড়েছে অন্তত পাঁচ হাজার।

[আরও পড়ুন- হ্যাক হল নরেন্দ্র মোদির ওয়েবসাইটের টুইটার অ্যাকাউন্ট]

এই বিষয়ে মনোবিদরা জানিয়েছেন যে, রিপোর্ট বলছে, আত্মহত্যাকারীদের একটা বড় অংশই তরুণ। উচ্চশিক্ষা নিয়েও চাকরি না পাওযার ব্যর্থতাবোধই এই তরুণদের আত্মহত্যার দিকে ঠেলে দিচ্ছে বলা মনে করছেন মনোবিদরা।

একটি গবেষণায় জানা গিয়েছে যে, দেশের আত্মহত্যাকারীর সংখ্যার নিরিখে প্রথমে রয়েছে মহারাষ্ট্র।মহারাষ্ট্রের পরেই রয়েছে তামিলনাড়ুর স্থান। আর তৃতীয় স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। জানা গিয়েছে যে, ২০১৮ সালের তুলনায় ২০১৯ সালে আত্মহত্যা বেড়েছে ৩.৪ শতাংশ।  এখানেই শেষ নয়, এনসিআরবি-র তথ্য অনুযায়ী দেশের আত্মহত্যাকারীর সংখ্যার নিরিখে ওপরের দিকেই স্থান পশ্চিমবঙ্গের। মহারাষ্ট্র, তামিলনাড়ুর পশ্চিমবঙ্গে ২০১৯ সালে আত্মহত্যা করেছেন অন্তত ১২ হাজার ৬৬৫ জন।

 

Related Articles

Back to top button
Close