fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

চিকিৎসায় গাফিলতির অভিযোগ! বাঘাযতীন হাসপাতালে কন্যাসন্তানের জন্ম দিয়ে মৃত্যু প্রসূতির

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: চিকিৎসার গাফিলতির অভিযোগ উঠল বাঘাযতীন স্টেট জেনারেল হাসপাতালের বিরুদ্ধে। অভিযোগ, ওই হাসপাতালে কার্যত বিনা চিকিৎসায় মৃত্যু হল বয়স ২৮ এর রিমা বসু নামে এক প্রসূতির। কন্যা সন্তানের জন্ম দেওয়ার পর প্রসূতিকে হাসপাতাল থেকে কোনও পরিষেবা দেওয়া হয়নি বলে অভিযোগ। যার ফলেই কার্যত বিনা চিকিৎসায় রবিবার সকালে মৃত্যু হয়েছে ওই প্রসূতির। নেতাজিনগর থানায় অভিযোগ দায়ের করেছে মৃতার শ্বশুরবাড়ির লোকজন।

হাসপাতাল সূত্রে খবর, গত ২০ আগস্ট হাসপাতালে ভর্তি হন বছর আঠাশের রিমা বসু। ২১ আগস্ট ইউএসজি করানোর জন্য সারাদিন প্রায় না খাইয়ে রাখা হয়। ২২ আগস্ট সিজার পদ্ধতিতে অপারেশন হলে এক কন্যাসন্তানের জন্ম দেন রিমা। অভিযোগ, তারপরেও সারারাত নার্স, চিকিৎসক কেউ তাকে দেখতে আসেননি।
রবিবার সকালে শ্বাসকষ্ট শুরু হলে কয়েক ঘণ্টা পর ইঞ্জেকশন দেওয়া হয়। শেষ পর্যন্ত রবিবার সকাল আটটা নাগাদ তাঁর মৃত্যু হয়।

 

এর পরই উত্তেজনা ছড়ায় বাঘাযতীন স্টেট জেনারেল হাসপাতাল চত্বরে। মৃতের পরিজনরা হাসপাতালে বিক্ষোভ দেখাতে থাকেন। বিক্ষোভ সামাল দিতে হাসপাতালে আসতে হয় পুলিশকর্মীদের। এরপরেই মৃতার পরিবার নেতাজিনগর থানায় হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। যদিও এই ঘটনায় কোনও প্রতিক্রিয়া দিতে চায়নি বাঘাযতীন স্টেট জেনারেল হাসপাতাল।

Related Articles

Back to top button
Close