fbpx
দেশহেডলাইন

নয়া পোশাক বিধি সরকারের, পরা যাবে না জিন্স-টিশার্ট, সপ্তাহে একদিন খাদির পোশাক বাধ্যতামূলক

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কর্মক্ষেত্রে সরকারি কর্মচারীদের জন্য নতুন নিয়ম চালু করল মহারাষ্ট্র সরকার। পোশাক বিধি চালু করল মহারাষ্ট্রের উদ্ধব ঠাকরে সরকার। শুক্রবার বিজ্ঞপ্তি জারি করে সরকারি কর্মচারীদের জানিয়ে দেওয়া হয়েছে কী পরা যাবে কী নয়। এই নির্দেশিকায় বলা হয়েছে, স্থায়ী, চুক্তিভিত্তিক কোনও সরকারি কর্মচারীই জিন্স-টিশার্ট পরে অফিসে যেতে পারবেন না। মহারাষ্ট্র সরকারের মতামত অনুযায়ী, পোশাকের ক্ষেত্রে শৃঙ্খলা প্রয়োজন। তা নাহলে কর্মসংস্কৃতির পরিবেশ থাকে না।

 

এক্ষেত্রে পুরুষদের জন্য বলা হয়েছে শার্ট এবং ফরমাল প্যান্ট পরতে হবে। পায়ে চটি পরা যাবে না। ঢাকা জুতো বা স্যু পরতে হবে। মহিলারা শাড়ি, সালওয়ার বা প্যান্ট-শার্ট পরতে পারেন। সপ্তাহে একদিন শুক্রবার খাদির পোশাক পরা বাধ্যতামূলক করেছে। দেশীয় পণ্যের বিপনণের জন্যই এই উদ্যোগ বলে জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে কোনও উগ্র ছাপা জামা পরে অফিসে যাওয়া যাবে না। রুচিশীল পোশাক পরে কর্মস্থলে যেতে হবে। এ নিয়ে বিভন্ন মহলে বিভিন্ন মত রয়েছে।

 

আবার কেউ কেউ মনে করেন, এই নির্দেশিকা চাপিয়ে দেওয়া। সরকারি কর্মচারীদের কখনওই সরকার এই ধরনের ফতোয়া দিতে পারে না। আবার কেউ কেউ মনে করছেন, যে কোনও কর্পোরেট সেক্টরের নিয়ম হচ্ছে ফরমাল পোশাক পরা। তাতে কর্মীদের দেখনদারির মধ্যেও একটা সৌন্দর্য থাকে।

Related Articles

Back to top button
Close