fbpx
আন্তর্জাতিকহেডলাইন

ইউক্রেনে নতুন করে ক্ষেপনাস্ত্র হানা! 

যুগশঙ্খ, ওয়েব ডেস্ক :ইউক্রেনে নতুন করে ক্ষেপনাস্ত্র হানা। এই ঘটনায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ঘটনায় ২০৫ জন শিশুর মৃত্যু হয়েছে। আহত ৩০০ শিশু।

গত ২৪ ফেব্রুয়ারি ভোরে ইউক্রেনের বিরুদ্ধে সামরিক যুদ্ধে ঘোষণা করে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তার পর থেকেই লাগাতার চলছে যুদ্ধ। এই নিয়ে ৫৩ দিনে পড়ল যুদ্ধ। মারিয়াপোল শহরে লাগাতার রুশ হামলা। লিভে এয়ার অ্যালার্ট জারি করা হয়েছে।

উল্লেখ্য, যুদ্ধ পরিস্থিতিতে রাশিয়া বলছে, সাগর থেকে তাদের নিক্ষেপ করা ক্রুজ ক্ষেপণাস্ত্র ইউক্রেনের রাজধানী কিয়েভের একটি ক্ষেপণাস্ত্র কারখানায় আঘাত করেছে।

এই কারখানায় তৈরি জাহাজ-বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের আঘাতেই রাশিয়ার একটি গুরুত্বপূর্ণ যুদ্ধজাহাজ মস্কভা ডুবে যায়। ১২,০০০ টনের এই যুদ্ধজাহাজ হারানোকে রাশিয়ার জন্য এক বড় বিপর্যয় বলে মনে করা হচ্ছে।

রাশিয়ার ক্রুজ ক্ষেপণাস্ত্র কিয়েভের যে কারখানায় আঘাত করেছে সেখানে বিমান প্রতিরক্ষা সরঞ্জাম এবং জাহাজ বিধ্বংসী মিসাইল তৈরি হত।

ভাইজার নামে এই ক্ষেপণাস্ত্র তৈরির কারখানাটি কিয়েভের শহরতলিতে যুলিয়ানি আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে অবস্থিত।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় টেলিগ্রাম চ্যানেলে এক বিবৃতি প্রকাশ করে জানিয়েছে, এই কারখানাকে লক্ষ্য করেই তারা তাদের ক্যালিবার ক্রুজ ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে।

Related Articles

Back to top button
Close