fbpx
কলকাতাহেডলাইন

নতুন পার্কিং লটের দরপত্রে মিলছে না সাড়া, চিন্তায় পুরসভা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্প্রতি ৮১টি পার্কিং লট তৈরি করে তা বেসরকারি এজেন্সিকে পরিচালনার দায়িত্ব দেওয়ার জন্য দরপত্র ডেকেছিল কলকাতা পুরসভা। কিন্তু এই করোনাকালে দরপত্রে কোনও সাড়াই পড়েনি। কার্যত এরপরেই চিন্তা বেড়েছে পুর আধিকারিকদের।

পুরসভা সূত্রে খবর, গত মাসেই ৮১টি নতুন পার্কিং লটের জন্য দরপত্র ডাকা হয়েছিল। দরপত্র খোলার পর দেখা যায়, মাত্র ৩টি পার্কিং এরিয়ার জন্য ৩টি কোম্পানি দরপত্র দিয়েছে। বাকি ৭৮টি পার্কিং এরিয়ার জন্য কোনও এজেন্সি আগ্রহ প্রকাশ করেনি। তাই, ফের নতুন করে দরপত্র আহ্বান করা হবে বলেই পুরসূত্রে খবর। করোনা আবহে অনেক সংস্থারই আর্থিক অবস্থা খারাপ থাকার কারণেই দরপত্রে সাড়া মেলেনি বলে মনে করা হচ্ছে পুর কর্তৃপক্ষের তরফে।

[আরও পড়ুন- নন্দীগ্রামে কর্মহীন ডেকোরের্টাস কর্মীদের সরকারি সাহায্যের আবেদন]

এদিকে টানা লকডাউনের জেরে এই ধরনের এজেন্সিগুলি আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। তার জেরে অনেকেই দরপত্রে অংশ নিতে পারেনি। একই সঙ্গে করোনাজনিত পরিস্থিতি কবে কাটবে আর কবে স্বাভাবিক অবস্থা ফিরবে সেটা এখনও অনিশ্চিত থাকায়, অনেকেই পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অংশ নিতে চায়নি বলেই মনে করা হচ্ছে। তবে পুরসভা সূত্রে আরও খবর, এই ৭৮টি পার্কিং লটের স্থান নির্বাচন ঠিকঠাক হয়েছে কিনা সেটাও পুনরায় খতিয়ে দেখা হবে। যদি এমন কোনোও এলাকা থেকে যেখানে পার্কিংয়ের চাহিদা নেই তবে সেই এলাকাকে পরিবর্তন করা হবে।

 

 

Related Articles

Back to top button
Close