fbpx
আন্তর্জাতিকহেডলাইন

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের নতুন রেকর্ড, মৃত আরও ১৬

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বাংলাদেশে বেড়েই চলছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ আক্রান্ত হয়ে ১৬ জন মারা গেছেন। একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ১,৬১৭ জন। এটি একদিনে বাংলাদেশে সর্বোচ্চ সংক্রমণ শনাক্তের রেকর্ড। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৮৬ জনে এবং আক্রান্ত রোগী শনাক্ত হলেন ২৬ হাজার ৭৩৮ জন।এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৪ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ হাজার ২০৭ জন।

বুধবার বিকেলে কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এই তথ্য জানান অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, মৃত্যুবরণকারীদের মধ্যে ১৩ জন পুরুষ এবং তিন জন নারী। এর মধ্যে ঢাকা বিভাগে সাত জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ জন, সিলেট বিভাগে একজন, রংপুর বিভাগে তিন জন রয়েছেন। হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১২ জন, বাসায় মৃত্যুবরণ করেছেন ৪ জন।

বুলেটিনে জানানো হয়, মোট ৪৩টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছিল ১১ হাজার ১৩৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ২০৭টি নমুনা। এখন পর্যন্ত ২ লাখ ৩ হাজার ৮৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ১৯ দশমিক ৪৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৩০০ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ৩ হাজার ৮১৬ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ১০০ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন এক হাজার ৮৯৩ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে কোয়ারেন্টিন করা হয়েছে ৪ হাজার ১১ জনকে। এখন পর্যন্ত ২ লাখ ৫১ হাজার ৫০২ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ২ হাজার ২৮৭ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ১ লাখ ৯৮ হাজার ৫৬১ জন। বর্তমানে দেশে মোট কোয়ারেন্টিনে আছেন ৫২ হাজার ৯৪১ জন।

Related Articles

Back to top button
Close