fbpx
অফবিটআন্তর্জাতিকগুরুত্বপূর্ণদেশহেডলাইন

ভারতীয় বংশোদ্ভূত হলেন নিউজিল্যান্ডের সাংসদ, শপথ নিলেন সংস্কৃত ভাষায়, ভাইরাল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক মঞ্চে ফের ভারতের জয়জয়কার। এক ভারতীয় বংশোদ্ভূত হলেন নিউজিল্যান্ডের সংসদ। নিলেন শপথও। তাঁর নাম হল গৌরব শর্মা।

বিদেশের মাটিতে সাংসদ হিসাবে নির্বাচিত হলেও, ভুলে যাননি দেশের সংস্কৃতি, ঐতিহ্য। সাংসদ হিসাবে তাই শপথ গ্রহণের সময় বেছে নিলেন সংস্কৃত ভাষা । সৃষ্টি করলেন এক নতুন ইতিহাস। জানা গিয়েছে, ভারতের হিমাচল প্রদেশের হামিরপুর জেলার বাসিন্দা হলেন ডঃ গৌরব শর্মা। ১৯৯৬ সালে তিনি নিউজিল্যান্ড চলে আসেন। তারপর থেকে সেখানেই রয়েছেন। তিনি জানান, একটা সময়ে তাঁর বাবার টানা ৬ বছর কাজ না থাকায় তাঁর পরিবার অত্যন্ত কষ্টের মধ্যে দিন কাটিয়েছে।

তবে পরিবারের কষ্ট আজ না থাকলেও, সমাজসেবা করার জন্যই তিনি রাজনীতিতে যোগ দিয়েছেন। পেশায় চিকিৎসক ভারতীয় বংশোদ্ভূত ডঃ গৌরব শর্মা তাঁর প্রতিদ্বন্দ্বীকে ৪৩৮৬ ভোটে অর্থাৎ ন্যাশনাল পার্টির টিম ম্যাকিনডোকে পরাজিত করেন। প্রধানমন্ত্রী জেসিকা আর্ডার্নের দল লেবার পার্টির হয়ে হ্যামিলটন ওয়েস্ট থেকে তরুণ সাংসদ হিসাবে নির্বাচিত হন।

সাংসদ হিসাবে শপথ বাক্য পাঠ করার সময় প্রথমে নিউজিল্যান্ডের ভূমিপুত্রদের মাতৃভাষা মাওরিতে এবং তারপর ভারতীয় ভাবধারা বজায় রেখে সংস্কৃত ভাষাতে শপথ বাক্য পাঠ করেন।

Related Articles

Back to top button
Close