fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

মার্কিনবাসীকে মাস্ক পরার আহ্বান জানাবেন নব নির্বাচিত প্রেসিডেন্ট জন বাইডেন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনায় বিধ্বস্ত মার্কিন যুক্তরাষ্ট্র। বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে সচেতনতামূলক পদক্ষেপ না নেওয়ার অভিযোগ তুলে ক্ষোভে ফেটে পড়েছিলেন মার্কিনবাসী। এই ক্ষোভে ফল দেখা গেছে নির্বাচনের ব্যালটে। ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে আমিকার গদিতে এখন জো বাইডেন। ডোনাল্ড ট্রাম্প যেখান থেকে শেষ করেছিলেন ঠিক সেখান থেকেই শুরু করলেন জো বাইডেন। নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন জানান, প্রথম একশো দিন সেদেশের জনগণকে মাস্ক পরতে আহ্বান জানাবেন তিনি। মার্কিন টিভি চ্যানেল একথা জানিয়েছেন মার্কিন মুলুকের নব নির্বাচিত প্রেসিডেন্ট।

বাইডেন জানিয়েছেন, দায়িত্ব গ্রহণের প্রথম দিনে তিনি সকলকে বলবেন, ‘আপনারা ১০০ দিনের জন্য মাস্ক পরে থাকুন, এটা সারা জীবনের জন্য নয়, মাত্র ১০০ দিনের জন্য’। বাইডেনের মতে এতে সক্রমণের হার কমতে পারে।

আরও পড়ুন: রাজ্যব্যাপী ‘২৩ জানুয়ারি’ পালনের সিদ্ধান্ত অল ইন্ডিয়া লিগ্যাল এড ফোরামের

এমনকী বাইডেন জানিয়েছেন, তার প্রশাসন ক্ষমতা গ্রহণ করার পর তিনি প্রতিটি ফেডারেল সরকারি দফতরে মাস্ক পরা বাধ্যতামূলক করে দেবেন। বাস, বিমান ও সব পরিবহনে চড়তে গেলে মাস্ক পরতে হবে। আগামী ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন জো বাইডেন। তাঁর আশা, ভ্যাকসিন প্রয়োগ শুরু হলে এবং সকলে মাস্ক পরলে খুব সহজেই এ মহামারী।

Related Articles

Back to top button
Close