fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

জৈনদের অনুষ্ঠানের জন্য আগামী ২ দিন ৩টি মন্দির খোলা রাখার নির্দেশ শীর্ষ আদালতের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: জৈন সম্প্রদায়ের অনুষ্ঠান উপলক্ষে মুম্বইতে ৩টি মন্দির ২ দিন খোলা রাখার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ জানিয়ে দেয় যে, দাদর, বায়কুল্লা, চেম্বুর এবং তার আশেপাশের ৩টি জৈন মন্দির ২ দিনের জন্য খোলা থাকবে।

আদালতের পক্ষ থেকে বলা হয়েছে যে, জৈনদের অনুষ্ঠানের জন্যই এই মন্দির খোলা রাখা হবে। আগামী ২ দিন এই তিনটি অঞ্চলের তিনটি মন্দির খোলা থাকবে। কিন্তু মন্দির খোলা রাখার বিষয়ে কিছু শর্ত দেওয়া হয়েছে। যেমন মন্দির চত্বরে ভিড় করা যাবে না। সমস্ত রকম করোনা স্বাস্থ্যবিধি মেনে ভক্তদের মন্দিরে যেতে হবে। আর শনি ও রবিবারের পর সোমবার থেকে ফের বন্ধ হয়ে যাবে মন্দির। শীর্ষ আদালত স্পষ্ট জানিয়ে দিয়েছে যে, একবারে ৫ জনের বেশি ভক্ত প্রবেশ করতে পারবে না মন্দিরে। এই মন্দির প্রাঙ্গনে সব নিয়ম যাতে কঠোরভাবে মানা হয় তার জন্য কড়া নজরদারির নির্দেশ দিয়েছেন বিচারপতিরা।

প্রধান বিচারপতি এদিনের এই রায় দিতে গিয়ে বলেন, ‘এর আগে রথযাত্রার সময় দেখা গিয়েছে কীভাবে নিয়ম মেনেই জনসমাগম ছাড়াই এই অনুষ্ঠান হয়েছে। এবারও কার্যত সেরকমই করতে হবে। সেই সময় একবার প্রভু জগন্নাথ আমাদের ক্ষমা করেছেন। আশা ফের একবার আমাদের ক্ষমা করে দেওয়া হবে।’

ঠিক যেভাবে কার্ফু জারি করে পুরীতে রথযাত্রা করা হয়েছিল, তেমনই বন্দোবস্ত করতে হবে রাজ্য সরকারকে। তারপরেই এই ধর্মীয় অনুষ্ঠান করতে দেওয়া হবে।

Related Articles

Back to top button
Close