fbpx
গুরুত্বপূর্ণদেশশিক্ষা-কর্মজীবনহেডলাইন

আগামী ১১ ডিসেম্বর টেট পরীক্ষা, একগুচ্ছ নিয়ম জারি পর্ষদের

যুগশঙ্খ,  ওয়েব ডেস্ক:আগামী ১১ ডিসেম্বর টেট পরীক্ষার ঘোষণা করল পর্ষদ। বুধবার জারি হল, টেট পরীক্ষার গাইডলাইন। পরীক্ষার হলে প্রবেশ করার সময় কী কী মাথায় রাখতে তারও বিস্তারিত উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে। আবেদন জমা করতে হবে আগামী ৩ নভেম্বরের মধ্যে। অনলাইনে আবেদন করার শেষ দিনও ওই ৩ নভেম্বর। ১১ ডিসেম্বর দুপুর ১২ টা থেকে দুপুর ২ টো ৩০ মিনিট পর্যন্ত চলবে টেট পরীক্ষা।

ওয়েবসাইট থেকে ডাউনলোড করে অ্যাডমিট কার্ড নিয়ে যেতে হবে পরীক্ষার হলে। রোল নম্বর মিলিয়ে দেখে জায়গা খুঁজে নির্দিষ্ট জায়গায় বসবে প্রার্থীরা।

পরীক্ষা শুরুর ২ ঘণ্টা আগে পরীক্ষার হলে পৌঁছতে হবে। পরীক্ষা শুরু হয়ে গেলে প্রার্থীরা আর প্রবেশ করতে পারবে না। কোনও লেখা বা ছাপানো কাগজ, পেনসিল বাক্স, প্লাস্টিকের পাউচ, ক্যালকুলেটর, স্কেল, নোট প্যাড, পেন ড্রাইভ, রবার, ইলেকট্রনিক পেন, স্ক্যানার, কাড বোর্ড হলে প্রবেশ নিষিদ্ধ। মোবাইল ফোন, ব্লু টুথ, ইয়ারফোন, মাইক্রোফোন, পেজার বা হেল্থ ব্যান্ড রাখা যাবে না। এছাড়া ক্যামেরা, সানগ্লাস, হাতের ব্যাগ, সোনার গয়না নিয়ে যাওয়ার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা থাকছে। পরীক্ষা শেষ হলে ইনভিজিলেটরের অনুমতি ছাড়া পরীক্ষার্থী হল থেকে বের হতে পারবে না।

Related Articles

Back to top button
Close