fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

চাকরির নিশ্চয়তা ও বেতন কাঠামো পুনর্বিন্যাসের দাবিতে কর্মবিরতিতে সামিল NHM কর্মীরা

প্রদীপ চট্টোপাধ্যায় বর্ধমান:  চাকরির নিশ্চয়তা ও বেতন কাঠানো পুনর্বিন্যাসের দাবিতে এবার আন্দোলনে নামলেন এনএইচএম কর্মীরা ।দাবি আদায়ের লক্ষে মঙ্গলবার কর্মবিরতিতে সামিল হলেন গোটা রাজ্যের এনএইচএম কর্মীরা। পূর্ব বর্ধমান জেলার এনএইচএম কর্মীরাও এদিন আন্দোলনে সামিল হন ।এদিন জেলা স্বাস্থ্য দপ্তর এবং প্রতিটি ব্লক হাসপাতালের সামনে বসে তারা তাঁদের দাবির সমর্থে স্বোচ্চার হন । সরকার দ্রুত দাবি পূরণের ব্যবস্থা না করলে বৃহত্তর আন্দোলনে নামার হুুঁশিয়ারি দিয়েছেন এনএইচএম কর্মী সংগঠনের নেতৃত্ব ।

জেলার জামালপুর ব্লক হাসপাতালের সামনে এদিন ৪৫ জন্য এনএইচএম কর্মী কর্ম বিরতিতে বসেন । এনএইচএম কর্মী উমা বন্দ্যোপাধ্যায় ,নিখিলেশ মজুমদার প্রমুখরা বলেন,তাঁরা সরকারী হাসপাতালে সবধরণের পরিষেবা কাজ করে থাকেন ।শিশু ও প্রসূতির  মৃত্যু হার রোধে স্বাস্থ্য দপ্তরের নির্দেশ অনুযায়ী কাজ করার পাশাপাশি যক্ষা ,কুষ্ঠ রোগীদের পরিষেবা দেওয়া নেবুলাইজেশন করা সহ আরও অন্যান কাজ করে থাকেন । করোনা অতিমারির মধ্যেও দায়িত্ব নিয়ে কাজ করে যেতে হয়েছে । পরিষেবা দান কাজে প্রায় সারা দিনই যুক্ত থাকতে হয় সকল এনএইচএম কর্মীদের ।

উমা বন্দ্যোপাধ্যায় বলেন ,এতকিছু কাজ করা পরেও তাঁরা নাম মাত্র পরিশ্রমিক পান । চাকরিরও কোন নিশ্চয়তা নেই । এনএইচএম কর্মী সংগঠনের নেতৃত্ব এদিন বলেন , স্বাস্থ্য দপ্তর আশ্বস্ত করেছিল ২০২০ সালের জানুয়ারি মাসে বেতন কাঠামো পুনর্বিন্যাস হবে। কিন্তু বছর শেষ হতে চললেও আজ অবধি সুরাহার কোন ব্যবস্থাই হয়নি । তাই আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন বলে এনএইচএম কর্মীরা জানিয়েছেন ।

Related Articles

Back to top button
Close