fbpx
কলকাতাদেশহেডলাইন

প্রবীর মাহাতো হত্যা মামলায় ছত্রধর সহ ৫ জনকে হেফাজতে চেয়ে আবেদন এনআইএ-র

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: একসময়ে জঙ্গলমহলে মাওবাদী দমন কাণ্ডে অন্যতম উল্লেখযোগ্য নাম ছিল ছত্রধর মাহাতোর। জনসাধারণের কমিটি তৈরি করে বিরুদ্ধ আন্দোলন করে রীতিমত হইচই ফেলে দিয়েছিলেন তিনি। সম্প্রতি তৃণমূলের রাজ্য স্তরের কমিটিতেও তাকে অন্তর্ভুক্ত করা হয়েছে।
এর মধ্যেই শুক্রবার কলকাতার এনআইএ-র বিশেষ আদালতে ছত্রধর মাহাতো সহ ৩০ জনকে তলব করায় হাজিরা দেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক ছত্রধর মাহাতো। সূত্রের খবর, ২০০৯ সালের ১৪ই জুন লালগড়ে সিপিএম কর্মী প্রবীর মাহাতো খুনের ঘটনায় ছত্রধর-সহ ৫ জনকে হেফাজতে নেওয়ার দাবি জানিয়েছে এনআইএ। যদিও রাত পর্যন্ত সেই সিদ্ধান্ত স্থগিত রেখেছেন বিচারক।
প্রসঙ্গত, এই সূত্রেই গত ২৮ ও ২৯ শে আগস্ট পশ্চিম মেদিনীপুর জেলার শালবনীর কোবরা ক্যাম্পে ছত্রধর মাহাতোকে জেরা করা হয়েছিল। ছত্রধর মাহাতো বলেন, তৃণমূলের রাজ্য সম্পাদক হওয়ার পর আমার রাজনৈতিক কর্মসূচিতে মানুষের স্বতঃস্ফূর্ত ঢল দেখে ভয় পাচ্ছে বিজেপি। তাই আমাকে আটকাতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে লেলিয়ে দেওয়া হয়েছে।
তবে এদিন ছত্রধর মাহাতো তাকে হেফাজতে নেওয়ার আবেদন শোনার পর শ্বাসকষ্ট ও বুকে ব্যথা নিয়ে পিয়ারলেস হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button
Close