fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

বাদুড়িয়া থেকে ধৃত তানিয়া পারভিনের তথ্যের ভিত্তিতে কর্ণাটক থেকে লস্কর জঙ্গিকে গ্রেফতার এনআইএ-র

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: বাদুড়িয়া থেকে ধৃত তানিয়া পারভিনকে জেরা করে এর আগে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছেন এনআইএ গোয়েন্দারা। তার ভিত্তিতে ব্যাঙ্কশাল এনআইএ বিশেষ আদালতে পেশ হয়েছে ৭৫০ পাতার চার্জশিট। এবার জঙ্গিযোগে বাদুড়িয়া থেকে ধৃত কলেজ ছাত্রীর থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে কর্ণাটক থেকে এক লস্কর জঙ্গিকে গ্রেফতার করল এনআইএ। ধৃতের নাম সৈয়দ ইদ্রিশ নবি ওরফে মুন্না। ধৃতকে ট্রানজিট রিমান্ডে নিয়ে আসা হবে কলকাতায়।
এনআইএ সূত্রে খবর, ধৃত সৈয়দ ইদ্রিশ নবি ওরফে মুন্না বেঙ্গালুরু থেকে ২০ কিলোমিটার দূরে বসবাস করত এবং পড়াশোনায়ও বেশ ভালই ছিল। পড়াশোনার সময় সে বিশেষ কিছু লোকজনের সংস্পর্শে এসে জঙ্গিগোষ্ঠীর সঙ্গে জড়িয়ে পড়ে। তার সঙ্গে আই এস আই যোগ সূত্র পেয়েছেন গোয়েন্দারা। এই সৈয়দ ইদ্রিশ নবি পরবর্তীতে দক্ষিণ ভারত মডিউলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছিল। তার দায়িত্ব ছিল মূলত নতুন সদস্য নিয়োগ ও তহবিল সামলানো।
উল্লেখ্য, এক কলেজ ছাত্রী ব্যাঙ্ক অ্যাকাউন্টে অতিরিক্ত পরিমাণ টাকা আসা যাওয়া নিয়ে নজর রাখছিল কলকাতা পুলিশের স্পেশাল টাস্কফোর্স।
চলতি বছরের মার্চ মাসে তারপর তারাই উত্তর ২৪ পরগনার বাদুড়িয়া থেকে জঙ্গি কার্যকলাপে জড়িত সন্দেহে গ্রেফতার করে  স্নাতক স্তরের ছাত্রী তানিয়া পারভিন। এর সপ্তাহ দুয়েকের মধ্যে মামলাটির তদন্তভার নেয় এন আই এ। তানিয়াকে জেরা করে উঠে আসে বহু গোপন তথ্য।  সূত্রের খবর, এই তানিয়াকে জেরা করেই এই কর্ণাটক বাসী যুবক সৈয়দ ইদ্রিশ নবির খোঁজ পেয়ে তাকে গ্রেফতার করলেন এনআইএ গোয়েন্দারা।

Related Articles

Back to top button
Close