fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ফের কয়েকটি রাজ্যে জারি হতে চলেছে নাইট কারফিউ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আক্রান্তের সংখ্যা আগের তুলনায় কমলেও এখনও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। দেশের মধ্যে বেশ কয়েকটি শহরে এখনও করোনা সংক্রমণ ফের উর্দ্ধমুখী।  চিন্তায় কেজরি সরকার। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে ইতিমধ্যেই একপ্রস্থ বৈঠক সেরেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। রাজধানীতে জারি হয়েছে বেশ কয়েকটি নির্দেশিকা। অন্যদিকে সংক্রমণের দিক থেকে এখন এগিয়ে আছে মারাঠাভূম। এই অবস্থার কথা মাথায় রেখে বেশ কয়েকটি রাজ্যে ফের জারি হতে চলছে নাইটি কারফিউ।
সেই শহরগুলির মধ্যে প্রথমেই রয়েছে দিল্লি্র নাম।

দিল্লি:

১) মাস্ক না পরলে এবং কোভিড -১৯ বিধি লঙ্ঘনের করলে দিতে হবে ২০০০ টাকা জরিমানা

২) বিবাহের অনুষ্ঠানে কেবল ৫০ জন অতিথিকে আমন্ত্রণের অনুমতি দেওয়া হয়েছে।
৩) মার্কেটগুলি খোলা থাকলেও থাকবে কঠোর নজরদারি।
৪) কোথাও কোনও সামগ্রিক লকডাউন হবে না, বলে জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

মুম্বই-
মুম্বইের বৃহন্নুম্বাই পৌর কর্পোরেশনের অধীনে স্কুলগুলি এই বছর খুলবে না। স্থানীয় প্রশাসনকে দিয়ে স্কুলগুলি পুনরায় চালু করার সিদ্ধান্ত ছেড়ে দিয়েছে মহারাষ্ট্র সরকার। থানেও এই বছর স্কুল না খোলার সিদ্ধান্ত নিয়েছে। অবস্থা নিয়ন্ত্রণে না আসলে এখন এই নির্দেশিকা জারি থাকবে।

গুরুগ্রাম-
হরিয়ানা সরকার আগামী ৩০ নভেম্বর পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। কারণ স্কুলগুলি পুনরায় চালু হওয়ার পরে সেখানকার ১০৭ জন শিক্ষক এবং ১৭৪ জন শিক্ষার্থীর শরীরে কোভিড পজিটিভ ধরা পড়েছে। পড়ুয়ারদের কথা বিবেচনা করেই এই সিদ্ধান্ত স্থানীয় সরকারের।

আহমেদাবাদ-
১) শুক্রবার রাত ৯ টা থেকে সোমবার সকাল ৬ টা পর্যন্ত সম্পূর্ণ কারফিউ জারি করা হয়েছে। কেবল দুধ ও ওষুধের দোকানগুলিকেই খোলা থাকার অনুমতি দেওয়া হবে।
২) রাত ৯টা থেকে সকাল ৬ টা পর্যন্ত নাইট কারফিউ অব্যাহত থাকবে।

জয়পুর- রাজস্থানের সমস্ত জেলা শনিবার থেকে ১৪৪ ধারা রাখা হবে।

আরও পড়ুন: আল কায়দার কুখ্যাত জঙ্গি আয়মান আল জওয়াহিরির মৃত্যু! দাবি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের

ইন্দৌর- ২১ নভেম্বর থেকে রাত ১০ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত নাইট কারফিউ থাকবে। ছাড় জরুরি পরিষেবায়। ইন্দৌর ছাড়াও ভোপাল, গোয়ালিয়র, বিদিশা এবং রতলামে নাইট কারফিউ কার্যকর হবে। সামগ্রিকভাবে কোনও লকডাউন হবে না বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

Related Articles

Back to top button
Close