fbpx
দেশহেডলাইন

তবলিগ-ই-দের ভুল থেকে শিক্ষা! অনুমতি মিললেও এখনই খুলছে না দিল্লির নিজামুদ্দিন দরগা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি : তবলিগ-ই- দের ভুল থেকে শিক্ষা! আনলক ওয়ানে ধর্মীয়স্থান খোলার অনুমতি মেলার পরেও এখনই খুলছে না দক্ষিণ দিল্লির নিজামুদ্দিন দরগা।
করোনা আবহে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে দেশ। শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া প্রায় সব ক্ষেত্রেই লকডাউন শিথিল করেছে সরকার। নির্দিষ্ট নির্দেশিকা জারি করে সমস্ত ধর্মীয়স্থান খোলার অনুমতিও দিয়েছে কেন্দ্র। সেই মতো সোমবার থেকেই বিধি মেনে দেশের বিভিন্ন প্রান্তে ধর্মীয় প্রতিষ্ঠানগুলি খুলতে শুরু করেছে। তবে এখনও পর্যন্ত বেশ কয়েকটি বড় ধর্মীয় প্রতিষ্ঠান দরজা বন্ধ রেখেছে। তাদের মধ্যে অন্যতম দিল্লির নিজামুদ্দিন দরগা। যে দরগায় তবলিগ-ই-জামাত এর জমায়েত হয় এবং সেখান থেকে দেশে ব্যাপক আকারে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার অভিযোগ ওঠে মার্চ মাসের শেষের দিকে। আর তার জেরেই প্রশ্ন উঠতে শুরু করেছে, তবে কি অতীতের ভুল থেকে শিক্ষা নিয়েই কি এই সিদ্ধান্ত নিয়েছেন দরগা কর্তৃপক্ষ?
অবশ্য এই প্রশ্নের সরাসরি উত্তর দিয়ে দরগা কতৃপক্ষ বলেন, ‘তবলিগ-ই- জামাতের জমায়েত থেকে আমাদের খুব শিক্ষা হয়েছে। আমরা নতুন করে আর কোনও বিতর্কে জড়াতে চাই না। তাই সরকারি অনুমতি মিললেও এখনই খোলা হচ্ছে না দরগা। কারণ, দরগা খুললেই মানুষের ভিড় বাড়তে শুরু করবে। তখন সরকারি বিধি কার্যকর করা কঠিন হয়ে পড়বে। যা থেকে নতুন করে কিছু হলে আবার আমাদের অপরাধী হিসেবে চিহ্নিত করা হবে। তাই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।’

Related Articles

Back to top button
Close