fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

নির্ভয়া গণধর্ষণ কাণ্ড: তিহাড় জেলে নিজের মাথা ঠুকে জখম বিনয় শর্মা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিস্তর টালবাহানা, চাপান-উতোরের পর ফের আগামী ৩ মার্চ  মৃত্যু পরোয়ানা জারি হয়েছে নির্ভয়া গণধর্ষণ কাণ্ডের আসামীদের । তবে এই মৃত্যু পরোয়ানা জারি হওয়ার পর থেকেই জেলের মধ্যেই অনশন শুরু করে বিনয় শর্মা। এবার কারাগারে দেওয়ালে মাথা ঠুকে জখম হল বিনয়। এমনটাই জানিয়েছে তিহাড় জেল কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, ২০১২ দিল্লি গণধর্ষণ মামলায় দণ্ডিতদের ফাঁসি হবে আগামী ৩ মার্চ। ফাঁসি নিশ্চিৎ শুনেই মানসিকভাবে আরও ভেঙে পড়েছে নির্ভয়ার আসামী বিনয় শর্মা। বৃহস্পতিবার সকালে তিহাড় জেল কর্তৃপক্ষ জানিয়েছে, গত ১৬ ফেব্রুয়ারি কারাগারের ভিতরেই নিজেকে জখম করার চেষ্টা করে বিনয়। দেওয়ালে মাথা ঠুকতে থাকে সে। মাথায় সামান্য চোট পেয়েছে বিনয়।

আরও পড়ুন: অমিত-কেজরি সাক্ষাতে উঠল না শাহিনবাগ প্রসঙ্গ

উল্লেখ্য, আইনি জটিলতায় নির্ভয়া কাণ্ডের দণ্ডিত চার জনের ফাঁসি এখনও হয়নি। গত ১৭ ফেব্রুয়ারি ফের নয়া মৃত্যু পরোয়ানা জারি করেছে দিল্লির পাটিয়ালা হাউস কোর্ট। নতুন পরোয়ানায় আদালতের নির্দেশ, আগামী ৩ মার্চ সকাল ৬টায় তিহাড় জেলে চার দণ্ডিতের ফাঁসি কার্যকর করতে হবে। এর আগেও দুবার ফাঁসির দিন ধার্য হয়েছিল গত ২২ জানুয়ারি, ১ ফেব্রুয়ারি। কিন্তু নানা আইনি জটিলতায় সেই দিন বাতিল হয়ে যায় ফাঁসি।

এমনকী আদালত চত্বরে আসামী পক্ষের আইনজীবী নির্ভয়ার মাকে কটাক্ষ করে বলেন ‘ফাঁসি কোনওদিন হবে না’। এরপরে ফের নির্ভয়ার মা ফাঁসির আর্জি নিয়ে ফের আদালতের শরণাপন্ন হন। এরপর ফের নির্ভয়া কাণ্ডের ফাঁসির দিন ধার্য হয়েছে আগামী ৩ মার্চ।

 

Related Articles

Back to top button
Close