fbpx
কলকাতাহেডলাইন

মস্তিষ্কের রক্তক্ষরণ নিয়ে বিআইএন হাসপাতালে ভর্তি নির্মল মাজি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মস্তিষ্কের রক্তক্ষরণ নিয়ে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হলেন রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী তথা রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান নির্মল মাজি। বাঙ্গুর ইনস্টিটিউট অফ নিউরোলজিতে (বিআইএন) ভর্তি আছেন তিনি। সূত্রের খবর, সব ঠিক থাকলে আগামী সোমবার তাঁর মাথার অস্ত্রোপচার করা হতে পারে।

ঘনিষ্ঠ সূত্রে খবর, কয়েকদিন ধরেই তিনি অসুস্থতা বোধ করছিলেন। কিন্তু বৃহস্পতিবার সকাল থেকেই তাঁর মাথায় যন্ত্রণা শুরু হয়। এদিকে যন্ত্রনা বাড়তে থাকলে তড়িঘড়ি করে তাঁকে ভর্তি করা হয় বাঙ্গুর ইনস্টিটিউট অফ নিউরোলজিতে। সেখানে সিটি স্ক্যান করার পরেই ধরা পড়ে মস্তিষ্কে রক্তক্ষরণের বিষয়টি। আপাতত তাঁকে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।তবে নির্মল মাঝির অবস্থা আপাতত স্থিতিশীল। তিনি সচেতন অবস্থায় আছেন। কথাও বলছেন।

হাসপাতাল সূত্রের খবর, মস্তিষ্কে একটি জায়গা থেকে রক্তক্ষরণ ও সেখানে রক্ত জমাট বেঁধে রয়েছে তাঁর। চিকিৎসার পরিভাষায় যাকে বলে সাবডুয়াল হেমাটোমা। এই অবস্থায় দ্রুত অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী দু-তিন দিন তাঁকে ওষুধ দিয়ে পর্যবেক্ষণে রাখা হবে। তারপরেই সবদিক দেখে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হবে। ইতিমধ্যেই হৃদরোগ, নিউরোলজিস্ট, নিউরো সার্জেন, এন্ডোক্রিনোলজিস্টদের দিয়ে ৮ সদস্যের এক মেডিকেল টিম গঠন করা হয়েছে তাঁর জন্য। সেই দলের সদস্যরা দুপুরেই একদফা বৈঠক করেছেন। তারপরেই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হয়।

Related Articles

Back to top button
Close