fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

আর্থ-সামাজিক দিক থেকে পিছিয়ে জেলাগুলিতে স্বাস্থ্য ব্যবস্থার উপর বিশেষ নজর দিতে হবে: নির্মলা সীতারামন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ব্লকস্তরে সরকারি হেল্থ ল্যাবরেটরি চালু করার ঘোষণা করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। রবিবার তৃতীয় দফায় আর্থিক প্যাকেজ ঘোষণা করেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তিনি জানান, আর্থ-সামাজিক দিক থেকে পিছিয়ে পড়া জেলাগুলির স্বাস্থ্যব্যবস্থার উপর সবথেকে বেশি নজর দেওয়া হবে।
আত্মনির্ভর স্বাস্থ্যের দিকে এগোচ্ছে মোদি সরকার। অর্থমন্ত্রীর এই ঘোষণার পর ফের তা প্রমাণিত হল।

এদিনের এই ঘোষণা থেকে অর্থমন্ত্রী স্পষ্ট করেন যে, তৃণমূল স্তরে স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দিতে আরও অর্থ বরাদ্দ করা হবে।

এ দিন নির্মলা সীতারামন জানিয়েছেন, আর্থ-সামাজিক ভাবে পিছিয়ে পড়া জেলাগুলির উপর সবচেয়ে বেশি নজর দেওয়া হবে। প্রত্যেক জেলার হাসপাতালে সংক্রমক রোগ চিকিৎসা ব্লক গড়ে তোলা হবে। এমনকি ব্লকস্তর পর্যন্ত ল্যাবরেটরি তৈরি হওয়ার আশ্বাস দিয়েছেন নির্মলা সীতারামন।

উল্লেখ্য, করোনা আবহে দেশের বিভিন্ন জায়গায় চিকিৎসক, নার্সের অভাবের পাশাপাশি, পর্যাপ্ত পরিমাণে বেড, ওষুধপত্রের সমস্যা দেখা দিয়েছে। গ্রামীণ এলাকায় আরও বেশি সামঞ্জস্যতার অভাব লক্ষ্য করা গেছে।

আর তাই অর্থীমন্ত্রীর এই ঘোষণা। করোনা মোকাবিলা করার জন্য ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা করেছেন নরেন্দ্র মোদি। অর্থনীতিকে চাঙ্গা করার পাশাপাশি, করোনা সংক্রমণ ঠেকাতে একাধিক পদক্ষেপ করা হচ্ছে। আর এবার কিন্তু তৃণমূল স্তরে স্বাস্থ্য পরিষেবাকে উজ্জীবিত করতে নয়া ঘোষণা অর্থমন্ত্রীর।

Related Articles

Back to top button
Close