fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

১০ নভেম্বরের পর নীতীশ কুমার আর মুখ্যমন্ত্রী থাকছেন না: চিরাগ পাসোয়ান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার দ্বিতীয় দফার ভোটগ্রহণ পর্ব শুরু হয়েছে বিহারে। নির্বাচনকে কেন্দ্র করে জমে উঠেছে বিহারের রাজনীতি। চলছে একে অপরকে আক্রমণের পালা। এরই মাঝে ভোট নিয়ে তথা আগামী দিনে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের ভবিষ্যৎ কী হতে চলেছে তা নিয়ে মুখ খুললেন প্রয়াত রামবিলাস পাসোয়ান তথা লোক জনশক্তি পার্টি (LJP)-র প্রধান চিরাগ পাসোয়ান।

তিনি বলেন,  ‘ভোটের ফল ঘোষণা হলে, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার আর তাঁর পদে থাকতে পারবেন না।’ চিরাগের কথায়, ‘আমি আপনাদের এখনই লিখে দিতে পারি, ১০ নভেম্বরের পর উনি আর মুখ্যমন্ত্রী থাকছেন না।’ প্রসঙ্গত, চিরাগ নিজেও বিহারের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী। তাঁর দল লোক জনশক্তি পার্টি কোনও জোটে না গিয়ে একাই প্রতিদ্বন্দ্বিতা করছে। চিরাগের কথায়, ‘এতে আমার কোনও ভূমিকা নেই। আমি চাই, বিহার প্রথম, বিহারি প্রথম।’ এলজেপি প্রধানের কথায়, ‘চার লক্ষ্য বিহারির পরামর্শে ভিশন ডকুমেন্ট তৈরি করা হয়েছে। আমি সেই অনুযায়ী কাজ করে যেতে চাই।’

    আরও পড়ুন: টান টান উত্তেজনায় আজ বিহারে চলছে দ্বিতীয় দফার ভোটগ্রহণ…মুখোমুখি দুই যুযুধান শিবির

চিরাগের বক্তব্য, ‘অহংকারের কারণে অতীতে আমআদমি বড় বড় মানুষকেও ক্ষমতা থেকে উচ্ছেদ করেছে। এ বারও তাই হবে। বিহারের বর্তমান মুখ্যমন্ত্রীর কোনও রোডম্যাপ নেই।’ উল্লেখ্য, করোনা মহামারীর আবহেই বিহার চলেছে দ্বিতীয় দফার ভোটগ্রহণ। মোট ৯৪ আসনে ভোট গ্রহণ হচ্ছে এদিন। প্রথম দফায় ৭৩টি আসনে ভোট গ্রহণ সমাপ্ত হয়েছে। ৭ নভেম্বর তৃতীয় ও শেষ দফার ভোট। ১০ নভেম্বর গণনা।

Related Articles

Back to top button
Close