fbpx
কলকাতাগুরুত্বপূর্ণদেশহেডলাইন

দিল্লি, মুম্বই সহ দেশের ৬ শহর থেকে কলকাতায় নামবে না কোনও বিমান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:    করোনার সংক্রমণ ক্রমশ বৃদ্ধি পাচ্ছে পশ্চিমবঙ্গে। এই পরিস্থিতি রাজ্য সরকারের তরফে কয়েকদিন আগেই চিঠি দিয়ে কেন্দ্রকে অনুরোধ করা হয়েছিল, দেশের বেশ কিছু শহর থেকে আগামী দু সপ্তাহ কলকাতাগামী বিমান পরিষেবা বন্ধ রাখতে। সেই অনুরোধ মেনে নিল কেন্দ্র। ৬ জুলাই থেকে ১৯ জুলাই পর্যন্ত অথবা পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত কলকাতা বিমানবন্দরে নামবে না দেশের কয়েকটি শহরের বিমান। আজ এই সিদ্ধান্তের কথা জানিয়েছে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ। কর্তৃপক্ষ জানিয়েছে যে পশ্চিমবঙ্গ সরকার করোনাভাইরাস নিয়ন্ত্রণে পদক্ষেপ নিয়েছে। সেই কারণেই তারা বিমান চলাচল বন্ধ রাখতে বলেছিল। আসামরিক বিমান পরিবহন মন্ত্রক পশ্চিমবঙ্গ সরকারের অনুরোধ মেনেই উড়ান স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে।

শনিবার কলকাতা বিমানবন্দর  কর্তৃপক্ষের তরফে টুইট করে জানানো হল, দিল্লি, মুম্বই, পুনে, নাগপুর, চেন্নাই ও আমেদাবাদ থেকে আগামী তিন সপ্তাহ কোনও বিমান কলকাতার উদ্দেশে রওনা দেবে না। আগামী সোমবার থেকেই পরিষেবা বন্ধ রাখা হবে। করোনার সংক্রমণ রুখতে পশ্চিমবঙ্গ সরকারের তরফে কেন্দ্রের কাছে যে আবেদন জানানো হয়েছিল। তার ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ৬ তারিখ থেকে ১৯ জুলাই পর্যন্ত বিমান পরিষেবা বন্ধ থাকবে। পরে পরিস্থিতি দেখে এবিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন: বাংলাদেশে করোনায় আরও ২৯ জনের মৃত্যু, আক্রান্ত ৩২৮৮

প্রসঙ্গত উল্লেখ্য, দিনকয়েক আগে পশ্চিমবঙ্গ সরকার চিঠি দিয়ে কেন্দ্রকে অনুরোধ করেছিল, ৬ জুলাইয়ের পরে দিল্লি, মুম্বই, চেন্নাই, আমেদাবাদ, পুনে, নাগপুর, সুরাট ও ইন্দোর থেকে কলকাতার উড়ান দু’সপ্তাহের জন্য বন্ধ রাখা হোক। অন্যান্য শহর থেকে ও পুরো জুলাই মাস সপ্তাহে মাত্র একটি করে উড়ান চালান হোক কলকাতায়। মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বলেন, ‘হটস্পট থেকে দু’সপ্তাহ কলকাতায় বিমান আসবে না। বাকি জায়গা থেকে সপ্তাহে একটি করে বিমান আসবে। তবে রাজ্যের বিভিন্ন শহরের মধ্যে বিমান চললে কোনও আপত্তি নেই।’

Related Articles

Back to top button
Close