fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

যেই সভাপতি নির্বাচিত হোক না কেন, তাকে নিয়ন্ত্রণ করা হবে না: রাহুল

যুগশঙ্খ, ওয়েবডেস্ক : দীর্ঘ ২২ বছর পর কংগ্রেস সভাপতি পদে নির্বাচন হতে চলেছে এবার। ১৭ অক্টোবর সেই নির্বাচন। ফলাফল ঘোষিত হবে ১৯ অক্টোবর। বিস্তর জলঘোলা হয়েছে সভাপতি নির্বাচন নিয়ে। গান্ধী পরিবারের কেউ সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন না আগেই জানিয়ে দেন রাহুল গান্ধী।

এবার রাহুল জানিয়ে দিলেন, মল্লিকার্জুন খাড়গে বা শশী থারুর, যিনিই সভাপতি নির্বাচিত হোন না কেন, দল পরিচালনার পূর্ণ স্বাধীনতা তাঁর থাকবে। নিজের বিচারবুদ্ধি মতো দল নিয়ে সব সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা তাঁর থাকবে।

‘ভারত জোড়ো যাত্রা’ চলাকালে কর্ণাটক রাজ্যের তুরুভেকেরেতে গতকাল শনিবার এক সংবাদ সম্মেলনে রাহুল এই মন্তব্য করেন। পর্দার আড়াল থেকে নতুন সভাপতিকে নিয়ন্ত্রণ করা হবে কি না, সোনিয়া বা রাহুল নিয়ন্ত্রক হবেন কি না, সরাসরি সেই প্রশ্ন করা হয়। জবাবে রাহুল বলেন, ‘নির্বাচন নিয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। কিন্তু যে দুজন প্রার্থী হয়েছেন, তাঁরা প্রতিষ্ঠিত। তাঁদের নিজস্ব ভাবনাচিন্তা আছে। দল ও সমাজে তাঁদের অবস্থান স্পষ্ট। দুজনই প্রবল বোধশক্তিসম্পন্ন মানুষ। যিনিই নির্বাচিত হোন, তিনি নিয়ন্ত্রিত হবেন না। সত্যি বলতে কি, আমি মনে করি, এই ধরনের মন্তব্য তাঁদের প্রতি অসম্মানজনক।

Related Articles

Back to top button
Close