fbpx
কলকাতাহেডলাইন

রাজ্য সরকারের সঙ্গে বৈঠক হয়নি, সময়সারণীও চূড়ান্ত নয়, জানালো মেট্রো

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা মেট্রোর চাকা কবে থেকে সচল হবে তা নিয়ে ধোঁয়াশা এখনও কাটেনি। কিছু সংবাদ মাধ্যম ইতিমধ্যেই প্রচার করছে রাজ্য সরকারের সঙ্গে মেট্রোর বৈঠক হয়েছে। আগামী ৮ তারিখ সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত মেট্রো চলবে। কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রানী বন্দ্যোপাধ্যায় প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছেন এটা সম্পূর্ণ ভুল খবর। রাজ‌্য প্রশাসনের সঙ্গে মেট্রোর এখনও কোন বৈঠক হয়নি।

সম্প্রতি কেন্দ্র রাজ্য সরকারের অনুরোধের ভিত্তিতে আগামী ৭ তারিখ থেকে মেট্রো পরিষেবা শুরুর বিষয়ে সবুজ সংকেত দেয়। কিন্তু একইসঙ্গে জানানো হয় এসওপি ৭ তারিখের আগেই জানিয়ে দেওয়া হবে। তারপরে রাজ্য সরকারের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে।

ইতিমধ্যে কিছু সংবাদ মাধ‌্যম প্রচার করতে শুরু করেছে রাজ্য জানিয়েছে যেহেতূ ৭ তারিখ সম্পূর্ণ লকডাউন তাই মেট্রো ৮ তারিখ থেকে চালানো যেতে পারে। এ বিষয়ে মেট্রো কর্তৃপক্ষেরও সঙ্গে রাজ্য প্রশাসনেরও বৈঠক হয়েছে। এমনকি মেট্রো সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে বলেও কিছু বৈদ্যুতিন মাধ্যমে  সম্প্রচার করতে শুরু করেছে। কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রানী বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘রাজ্য সরকারের সঙ্গে মেট্রোর কোন বৈঠক হয়নি এবং সময়সারণী নিয়েও কোন সিদ্ধান্ত হয়নি। আমি অনুরোধ করছি ভুল খবর পরিবেশন করে যাত্রীদের বিভ্রান্ত করবেন না।’

অন্যদিকে মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ যোশী এদিন মেট্রো রেল ভবনে আধিকারিকদের সঙ্গে মেট্রো রেক ও স্টেশন স্যানিটাইজ করার বিষয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেছেন। কোভিড মোকাবিলায় নিয়মিত স্টেশন ও রেক স্যানিটাইজ করার উপর গুরুত্ব দিয়েছেন।

Related Articles

Back to top button
Close