fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

‘‌উপনির্বাচনে কোনও মুসলিমকে টিকিট নয়,’‌ মন্তব্য কর্ণাটকের বিজেপি নেতার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কিত মন্তব্য করে শিরোনামে এলেন কর্ণাটকের মন্ত্রী তথা বিজেপি নেতা কেএস এস্বওয়ারাপ্পা। বেলাগাভি লোকসভা কেন্দ্রে উপনির্বাচনের আগে মুসলিমবিদ্বেষী মন্তব্য করার অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। এস্বওয়ারাপ্পা জানিয়েছেন, বেলাগাভি লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে বিজেপি কোনও মুসলিমকে প্রার্থী করবে না।

কেএস এস্বওয়ারাপ্পা আরও বলেন, ‘‌‘কুরুবাস, লিঙ্গায়েত, ভোক্কালিগাস অথবা ব্রাহ্মণদের মধ্যে থেকে হয়তো কাউকে টিকিট দেওয়া হবে। কিন্তু কোনও মুসলিমকে কখনই টিকিট দেওয়া হবে না। বেলাগাভি হিন্দু অধ্যুষিত কেন্দ্র। এখানে কোনও মুসলিমকে টিকিট দেওয়ার প্রশ্নই ওঠে না। টিকিট হিন্দুদের থেকেই কেউ পাবে।  আমরা একসঙ্গে বসে প্রার্থী নির্বাচন করব। বিজেপি ছাড়া কোনও দলে এরকম গণতন্ত্র নেই।’‌’

আরও পড়ুন: ফের বিশ্বভারতীর জায়গা দখলের অভিযোগ…

প্রসঙ্গত, বেলাগাভি লোকসভা কেন্দ্রের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী সুরেশ অঙ্গাদি সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারান। তাই এই আসনটি আপাতত ফাঁকা। এখনও অবশ্য এই আসনটিতে উপনির্বাচনের কথা ঘোষণা করেনি নির্বাচন কমিশন। তবে তার আগেই শুরু বাগযুদ্ধ। যদিও এই প্রথম নয়, এর আগে গত বছরও একইরকম মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন এই বিজেপি নেতা।

Related Articles

Back to top button
Close