fbpx
আন্তর্জাতিকহেডলাইন

উত্তর কোরিয়ায় কেউ করোনায় আক্রান্ত হয়নি, দাবি কিম জং উনের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গোটা বিশ্ব প্রাণঘাতী মারণ ভাইরাসে কামড়ে হিমশিম খাচ্ছে। কিভাবে থাকলে এই ভাইরাস থেকে মুক্তি পাওয়া যায় সেই চিন্তা করতেই ব্যস্ত সকলেই। সামাজিক দূরত্ব থেকে থেকে লকডাউন কোনও কিছুতেই আটকানো যাচ্ছে না, এই ভাইরাসের দাপট। ঠিক তখনই হাল্কা মেজাজে উত্তর কোরিয়া থেকে ভেসে এল অন্য সুর। উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন আত্মপ্রত্যয়ের সঙ্গে জানালেন, উত্তর কোরিয়ায় কেউ করোনায় আক্রান্ত হয়নি। আর এই ভাইরাস রুখে দেওয়ার জন্য দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। তবে কিম জং-এ কথার সম্মতি জানাতে পারেননি, স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

শনিবার উত্তর কোরিয়ার শাসকদল ওয়ার্কাস পার্টি অফ উত্তর কোরিয়ার ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজধানী পিয়ংইয়ংয়ে এক বিশাল সামরিক কুচকাওয়াজের আয়োজন করা হয়। সেখানে হাজির ছিলেন তিন দেশের সর্বোচ্চ নেতা কিম জং উন। পরে জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় করোনার বক্তব্য রাখতে গিয়ে, ভাষণে এই তথ্য তুলে ধরেন কিম জং।
তবে চিনে এই ভাইরাসের আতুঁর ঘর হওয়ার সুবাদে কোরিয়া প্রথম থেকে কড়াকড়ি শুরু করে। জানুয়ারিতে নিজেদের সীমানা বন্ধ করে দিয়েছিল উত্তর কোরিয়া।

আরও পড়ুন: জরুরি অবস্থা জারি, স্পেনের কেন্দ্রীয় সরকারের সঙ্গে বিবাদে মাদ্রিদ প্রশাসন

তবে সম্প্রতি দক্ষিণ কোরিয়ার কয়েকটি সংবাদমাধ্যম দাবি করেছিল, করোনায় আক্রান্ত সন্দেহে এক নাগরিককে আইসোলেশনে রাখা হয়েছিল। কোয়ারেন্টাইন সেন্টার থেকে বের হওয়ায় তাকে গুলি করে হত্যা করা হয়। তবে এই ঘটনার সম্পর্কে কোনও সত্যতা জানা যায়নি। এদিকে কিম জং করোনা আবহে আগেই নির্দেশ জারি করে দেশে পড়শি দেশের সীমান্ত থেকে যে কোনও ব্যক্তিকে দেখলেই গুলি চালানো হবে।

Related Articles

Back to top button
Close