fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রাজনীতির ঊর্ধ্বে উঠে দরিদ্র কৃষকের পাশে যুব মোর্চা, ধান কেটে দিলেন দলের সদস্যরা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: শুধু রাজনীতি নয় রাজনীতির সঙ্গে মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করাটা অন্যতম দায়িত্ব। লকডাউন চলছে গোটা দেশজুড়ে, এরই মাঝে জমিতে পেকে উঠেছে ধান। হাতে অর্থ নেই সেই সাথে শ্রমিকের অভাব।

 

 

দিগ্বিদিক জ্ঞানশূন্য হয়ে তুফানগঞ্জ ১ নম্বর ব্লকের চিলাখানা ২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকার ঘোগারকুঠি দরিদ্র কৃষক বিশ্বনাথ দাস দ্বারস্থ হন স্থানীয় বিজেপি নেতা প্রসেনজিৎ বসাক এর কাছে। শুক্রবার সকালে প্রসেনজিৎ বসাকের নেতৃত্বে তুফানগঞ্জ মহকুমার যুব মোর্চার সাতজন কর্মীরা একত্রিত হয়ে সহযোগিতায় এগিয়ে আসে দরিদ্র এই কৃষকের। সোয়াবিঘা জমির ধান তারা সুন্দর ভাবে কেটে তুলে দেন কৃষকের হাতে। যুব মোর্চার কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানান কৃষক বিশ্বনাথ দাস।

 

 

তিনি বলেন, দীর্ঘদিন থেকেই এই ধান কাটার পরিকল্পনা করছিলাম, কিন্তু একদিকে অর্থের অভাব অপরদিকে শ্রমিকের অভাবে আমি যথেষ্ট চিন্তায় ছিলাম।রাজনীতির উর্ধ্বে উঠে যুব মোর্চার কর্মীরা আমাকে যে সহযোগিতা করেছে তাতে আমি চির কৃতজ্ঞ থাকব। এদিন মুখে মাস্ক পরে রীতিমত সামাজিক দূরত্ব রেখে ধান কাটেন তারা। লকডাউন এর সময় এ যেন এক আলাদা উদাহরণ হয়ে দাঁড়ালো কোচবিহার জেলায়। প্রসেনজিৎ বসার বলেন, কোনও রাজনীতি নয়,আমাদের  গ্রামের বাসিন্দা তাকে সহায়তা করা আমাদের দায়িত্বের মধ্যেই পড়ে। তিনি আরো বলেন, সমাজে কৃষকরা প্রকৃত অন্নদাতা,তাদের কোনো রকম কোনো সমস্যা হলে পরে মানুষ হিসেবে অবশ্যই পাশে থাকার চেষ্টা করব। তাদের সাহায্য করা প্রতিটি মানুষের কর্তব্য, আমরা আজ তাই করলাম।

Related Articles

Back to top button
Close