fbpx
গুরুত্বপূর্ণদেশপশ্চিমবঙ্গহেডলাইন

ঘূর্ণিঝড় নিসর্গ গুজবে কান না দেওয়ার বার্তা আবহাওয়া দফতরের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ঘূর্ণিঝড় নিসর্গ নিয়ে স্পষ্ট বার্তা দিল আলিপুর হাওয়া অফিস। এখনই কোনও ঘূর্ণিঝড় আসছে না। আর ঘূর্ণিঝড় কবে আসবে, তা আগাম বলাও যায় না। একথা জানাল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস আরও জানিয়েছে যে, ঘূর্ণিঝড়ের নামের একটা আগাম তালিকা থাকে। আমফান ছিল আগের তালিকার শেষ নাম। এরপর নতুন তালিকা প্রস্তুত হয়েছে। যার প্রথম নাম বাংলাদেশের দেওয়া, ‘নিসর্গ’ । বঙ্গোপসাগরে বা আরব সাগরে এরপর কোনও ঘূর্ণিঝড় হলে তার নাম হবে ‘নিসর্গ’।

ঘূর্ণিঝড় আমফানের দাপট এখনও চারদিকে রিয়ে গেছে। এখনও অনেক মানুষ গৃহহীন হয়ে রয়েছে। দুবেলা খাবার জুটছে না অনেক মানুষের। আর এমন সময়ই হু হু করে ছড়িয়ে পড়েছে
ঘূর্ণিঝড় ‘নিসর্গ’র গুজব। ও শোনা গেছে যে, নিসর্গ নাকি আমফানের থেকেও ভয়ঙ্কর হতে পারে। এই খবর চাউর হতেই আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সেই পরিপ্রেক্ষিতেই এবার আসরে নামল আলিপুর আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়া দফতরের স্পষ্ট বক্তব্য, এর পুরোটাই ভিত্তিহীন, মিথ্যে। বিষয়টা সম্পূর্ণ অন্য।

উল্লেখ্য, উপমহাদেশে ঝড়গুলোর নামকরণ করে বাংলাদেশ, ভারত, মায়ানমার, পাকিস্তান, মলদ্বীপ, ওমান, শ্রীলঙ্কা ও থাইল্যান্ড। আমফানের পরের ঘূর্ণিঝড়গুলোর নাম ঠিক হয়েছে ‘নিসর্গ’, ‘গতি’, ‘নিভার’।

Related Articles

Back to top button
Close