fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো চালু হতে পারে কালিপুজোয়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণেশ্বর কালিমন্দিরে এবার সরাসরি মেট্রো যোগ। সব কিছু ঠিক থাকলে কালিপুজোয় চালু হতে পারে নোয়াপাড়া- দক্ষিণেশ্বর মেট্রো। সেক্ষেত্রে দক্ষিণ শহরতলির মেট্রোর প্রান্তিক স্টেশন হবে দক্ষিণেশ্বর। আর তাহলে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পৌঁছনো যাবে মাত্র ১ ঘণ্টায়।

রেল বিকাশ নিগম লিমিটেড (আর.ভি.এন.এল) নিজেদের ফেসবুক পেজে জানিয়েছেন, নোয়াপাড়া- দক্ষিণেশ্বর মেট্রো লাইনের কাজ শেষের মুখে। এই ৪.১৩৯ কিলোমিটার লাইন হলো দমদম-নোয়াপাড়া মেট্রো সেকশানের বর্ধিত লাইন। এই রুট চালু হয়ে গেলে কলকাতাবাসীর স্বাচ্ছন্দ্য আরও বাড়বে। আর.ভি.এন.এল দক্ষিণেশ্বর মেট্রো স্টেশন তৈরি করেছেন ঐতিহ্যমন্ডিত দক্ষিণেশ্বর কালিমন্দিরের আদলে। জানা গিয়েছে নোয়াপাড়া থেকে ৭ মিনিটেই পৌঁছে যাওয়া যাবে দক্ষিণেশ্বর।

  আরও পড়ুন: করোনা আবহে নতুন ১০০ টাকার কয়েন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদি

সূত্রের খবর, এ মাসেই কমিশনার অব রেলওয়ে সেফটি বরানগর ও দক্ষিণেশ্বর স্টেশন পরিদর্শনে আসবেন। কমিশনার অব রেলওয়ে সেফটির ছাড়পত্র এসে গেলেই চালু হয়ে যাবে এই রেলপথ। এই পরিষেবা চালু হলে হুগলি ও হাওড়ার একটা বড় অংশের মানুষ যাঁরা নিয়মিত কাজে কর্মে উত্তর, মধ্য, দক্ষিণ কলকাতা যান তাঁদের যাতায়াতে সুবিধা হবে।

Related Articles

Back to top button
Close