fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

খোয়া যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে গ্রাহকদের কাছে ফিরিয়ে দিল নোয়াপাড়া থানার পুলিশ, খুশি গ্রাহকরা 

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর: দিন দিন বাড়ছে রাস্তা ঘাটে মোবাইল ফোন চুরির ঘটনা । বিভিন্ন সময় দেখা যায় বাসে, ট্রেনে বা যাতায়াতের পথে অসতর্কতার কারনে নাগরিকদের মোবাইল ফোন চুরি হয়ে যায়। বর্তমানে অ্যান্ড্রয়েড মোবাইল ফোনের ব্যবহারই বেশি । ফলে দামী মোবাইল চুরি হয়ে গেলে সেই মোবাইল ফোন যাতে ফোনের মালিকরা ফেরত পান, সেই কারনে তারা পুলিশের দ্বারস্থ হন ।

 

খোয়া যাওয়া মোবাইলগুলি

 

অধিকাংশ ক্ষেত্রেই মোবাইল ফোন হারিয়ে গেলে গ্রাহকরা বিভিন্ন থানায় গিয়ে মোবাইল ফোনের আই ই এম নম্বর সহ যাবতীয় তথ্য দিয়ে ফোন হারানোর অভিযোগ দায়ের করেন । একবার ফোন হারিয়ে গেলে বেশিরভাগ ক্ষেত্রেই ফোনের মালিক ফোন ফেরত পাওয়ার আশা ছেড়ে দেন । অনেকেই রুটিন মাফিক ফোন হারানোর অভিযোগ দায়ের করে ফোন ফিরে পাওয়ার আশা ত্যাগ করেন । তবে এবার উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অন্তর্গত নোয়াপাড়া থানার পুলিশ তদন্তে নেমে প্রায় ১৭ টি দামী অ্যান্ড্রয়েড মোবাইল ফোন উদ্ধার করল । এই ফোনগুলি বেশিরভাগই ভিন রাজ্যে পাচার হয়ে গেছিল । পুলিশ সূত্রের খবর পাচারকারীরা চুরির ফোন নিজেদের হাতে বেশি দিন রাখে না । তারা চুরি করা ফোন বিভিন্ন এলাকায় অবৈধ উপায়ে বিল ছাড়াই বিক্রি করে দেন । তবে নোয়াপাড়া থানার পুলিশ এই ফোন উদ্ধারের তদন্ত শুরু করে বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা সহ এরাজ্যের বিভিন্ন জেলায় হরিয়ে যাওয়া ফোনের বিষয়ে তদন্তে নেমে সাফল্যের সঙ্গে ১৭ টি ফোন উদ্ধার করল ।

 

 

 

মঙ্গলবার নোয়াপাড়া থানার পুলিশের পক্ষ থেকে ফোন গুলির মালিককে ফোন করে নির্দিষ্ট তথ্য প্রমাণের ভিত্তিতে উদ্ধার হওয়া ওই মোবাইল ফোনের মালিকের হাতে মোবাইল ফোন গুলি ফিরিয়ে দেওয়া হয় । মঙ্গলবার ৬ জনকে ডেকে তাদের মোবাইল ফোন তাদের হাতে তুলে দেয় নোয়াপাড়া থানার পুলিশ কর্মীরা। পুলিশের এই কাজে ভীষন খুশী ফোন ফেরত পাওয়া গ্রাহকরা । হারিয়ে যাওয়া ফোন ফেরত পাওয়া প্রত্যেকেই নোয়াপাড়া থানার পুলিশ কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন ফোন ফিরে পাওয়ায়। নোয়াপাড়া থানার পুলিশ কর্মীরা জানিয়েছেন, “এই ফোন উদ্ধারের কাজটি সহজ ছিল না । দীর্ঘদিন তদন্ত করে ট্র্যাক করে ফোনের সন্ধান পেতে হয়েছে । সব থেকে বড় সমস্যা ছিল, সব ফোন একই এলাকা থেকে উদ্ধার হয়নি । পুলিশ ধৈর্য্যের পরিচয় দিয়ে ফোন গুলি উদ্ধার করেছে । এই ফোন গুলি পাচারকারীরা যাদের কাছে বিক্রি করেছিল, সেখান থেকে এগুলি উদ্ধার করা সম্ভব হয়েছে। আমরা ফোন পাচারকারীদের সন্ধান করছি । আশা করছি সেই চক্র দ্রুত পুলিশের হাতে ধরা পড়বে ।”

Related Articles

Back to top button
Close