fbpx
আন্তর্জাতিক

নোবেলের বিরুদ্ধে ত্রিপুরায় একাধিক ধারায় মামলা দায়ের, ভারতে এলেই গ্রেফতার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করে একটি কুরুচিকর পোস্ট করেন বাংলাদেশের গায়ক মইনুল হাসান নোবেল। তাঁর এই পোস্টের সমালোচনা করেন ভারত-বাংলাদেশ, উভয় দেশের নাগরিকরা। ঘটনার ঠিক পরেই বাংলাদেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ‘র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন’ -এর জেরার মুখে পড়তে হয় নোবেলকে। এবার ভারতেও নোবেলের বিরুদ্ধে দায়ের করা হল এফআইআর। তার বিরুদ্ধে ত্রিপুরা পুলিসের কাছে একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে বলে জানা গিয়েছে।

ত্রিপুরা পুলিস সূত্রে খবর, নোবেলের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ত্রিপুরার দক্ষিণ জেলার বিলোনিয়া শহরের বাসিন্দা সুমন পাল। ইতিমধ্যেই সুমন পালের দায়ের করার অভিযোগের প্রতিলিপি স্বরাষ্ট্রমন্ত্রক, বাংলাদেশ হাই কমিশন ও ত্রিপুরা জেলা পুলিস সুপারের কাছে পাঠানো হয়েছে। নোবেলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০০, ৫০৪, ৫০৫ ও ১৫৩ ধারায় মামলা করা হয়েছে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন: পঞ্চায়েত সমিতির কর্মদক্ষকে খুনের চেষ্টা, চারজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে কুরুচিকর মন্তব্যের জন্য নোবেলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন অভিযোগকারী সুমন পাল। নোবেলের বিরুদ্ধে দায়ের হওয়া এই অভিযোগের ভিত্তিতে এদেশে এলেই নোবেলকে গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন ত্রিপুরা পুলিস।

উল্লেখ্য, এই প্রথম নয়, এর আগে অসংখ্যবার বিতর্কে জড়িয়েছেন নোবেল। কখনও রবীন্দ্রনাথের লেখা জাতীয় সঙ্গীত নিয়ে মন্তব্য করে, কখনও আবার কিংবদন্তীদের বিরুদ্ধে অশালীন মন্তব্য করে। এমনকি ধর্ষণের অভিযোগ উঠেছে নোবেলের বিরুদ্ধে।

Related Articles

Back to top button
Close