fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

উত্তর ব্যারাকপুরে করোনায় আক্রান্ত দম্পতি, জীবাণুমুক্ত করা হল এলাকা

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর: ফের করোনা আক্রান্তের খোঁজ উত্তর ব্যারাকপুর পুরসভা এলাকায়। এবার একই পরিবারের স্বামী স্ত্রী দুজনেই করোনায় আক্রান্ত হলেন। মধ্য বয়স্ক ওই দম্পতিকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। এই ঘটনায় নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে উত্তর ব্যারাকপুর পুরসভার ২০ নম্বর ওয়ার্ডের গোয়ালাপাড়া এলাকায়।

প্রসঙ্গত উল্লেখ্য, উত্তর ব্যারাকপুর পুরসভার ২০ নম্বর ওয়ার্ডের গোয়ালাপাড়া এলাকায় কিছুদিন আগে করোনায় আক্রান্ত হয়ে ছিলেন এক বৃদ্ধ। পরে তিনি করোনা মুক্ত হয়ে সুস্থ শরীরে বাড়ি ফিরে আসেন। এবার সেই একই পরিবারের আরও দুই সদস্য করোনায় আক্রান্ত হলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, এর আগে যে বৃদ্ধ করোনায় আক্রান্ত হয়ে ছিলেন, এবার তার পুত্র ও পুত্রবধূ করোনায় আক্রান্ত হলেন। ওই দুজনকে তাদের নিজেদের বাড়িতে হোম আইসলেশনে থাকতে বলা হয়েছে। উত্তর ব্যারাকপুর পুরসভার পক্ষ থেকে আক্রান্তের বাড়িতে কোয়ারেন্টাইন নোটিশ দেওয়া হয়েছে। ওই বাড়ির সদস্যদের ১৪ দিন সম্পূর্ণ গৃহবন্দি থাকতে নির্দেশ দিয়েছে প্রশাসন।প্রশাসন জানিয়ে দিয়েছে, করোনা আক্রান্ত পরিবারের সদস্যদের বাড়িতে নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়ার ব্যবস্থা করবে পরান বন্ধু স্বেচ্ছা সেবকরা।

এদিকে বুধবার গোয়ালাপাড়া এলাকার বাসিন্দা ওই দম্পতি জানতে পারেন তারা করোনা আক্রান্ত হয়েছেন। প্রসঙ্গত উল্লেখ্য, ওই দম্পতির বাড়িতে প্রথমে যখন বৃদ্ধ করোনা আক্রান্ত হয়ে ছিলেন, তারপর তার ছেলে ও ছেলের বউয়েরও করোনা পরীক্ষা করা হয়। সম্প্রতি তাদের পজিটিভ রিপোর্ট হাতে আসে। যদিও ওই দম্পতি সম্পূর্ণ সুস্থ আছে বলে জানা গেছে।

এদিকে উত্তর ব্যারাকপুর পুরসভার পক্ষ থেকে ২০ নম্বর ওয়ার্ডের গোয়ালা পাড়া এলাকায় বৃহস্পতিবার সকালে স্যানিটাইজ করে দেওয়া হয়। এলাকার বাসিন্দাদের সচেতন থাকতে নির্দেশ দিয়েছে প্রশাসন। উত্তর ব্যারাকপুর পুরসভার পৌর প্রশাসক মন্ডলীর সদস্য অভিজিৎ মজুমদার বলেন, “এর আগেও এই পরিবারে এক বৃদ্ধ করোনা আক্রান্ত হয়ে ছিলেন, বর্তমানে তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ওই বৃদ্ধের পরিবারের পুত্র ও পুত্রবধূ করোনা আক্রান্ত হয়েছেন। যদিও তাদের শরীরে করোনার কোন উপসর্গ এখনও নেই। তবে আমরা তাদের বাড়িতে নোটিশ দিয়েছি। বাড়িটিকে কোয়ারেন্টাইন করা হয়েছে। ডাক্তারদের পরামর্শ মেনে চললে আক্রান্তরা দ্রুত সুস্থ হয়ে উঠবেন। আমরা তাদের ১৪ দিন সম্পূর্ণ আইসোলেশনে থাকতে বলেছি”।
উত্তর ব্যারাকপুর পুরসভার ২০ নম্বর ওয়ার্ডে ওই দম্পতি নতুন করে করোনা আক্রান্ত হওয়ায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে ওই ওয়ার্ডের গোয়ালা পাড়া এলাকায়।

Related Articles

Back to top button
Close