fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

উত্তর দিনাজপুর জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৯ 

নিজস্ব সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯। স্বাস্থদফতর সূত্রে জানা গিয়েছে, শনিবার তিনজনের রিপোর্ট পজিটিভ এসেছে। এদের বাড়ি রায়গঞ্জ, কালিয়াগঞ্জ ও করণদিঘীতে। আক্রান্তদের রায়গঞ্জের কর্ণজোড়ায় অবস্থিত কোভিড হাসপাতালে পাঠানো হয়েছে। পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলার কুশমুন্ডীর তিনজনকে নিয়ে আসা হয়েছে রায়গঞ্জের কোভিড হাসপাতালে। করোনা আক্রান্তদের সংস্পর্শে যারা এসেছিলেন তাদের সবাইকে সরকারি কোয়ারেন্টাইন-এ পাঠানো হয়েছে।

উল্লেখ্য এর আগে রায়গঞ্জ, হেমতাবাদ ও ইটাহারে করোনা আক্রান্তের খবর সামনে এসেছিল। এবারে তার সঙ্গে যোগ হল করণদিঘী ও কালিয়াগঞ্জের নাম।

জেলা মুখ্য স্বাস্থ আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান বলেন,” যে এলাকাগুলিতে করোনা পজিটিভ রোগীর সন্ধান পাওয়া গিয়েছে সেই এলাকাগুলিকে কনটেনমেন্ট জোন হিসাবে ঘোষণা করা হয়েছে। প্রশিক্ষণ প্রাপ্ত নার্স ও চিকিৎসকেরা প্রয়োজনীয় চিকিৎসা ও শারীরিক পরীক্ষার কাজ করছেন। শনিবার নতুন করে ছয় জন করোনা পজিটিভ আক্রান্ত কে রায়গঞ্জের কোভিড হাসপাতালে পাঠানো হয়েছে। এর মধ্যে উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার তিনজন করে রয়েছে। সকলের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

“অন্যদিকে রবিবার রায়গঞ্জ ব্লকের তিনটি গ্রাম পঞ্চায়েতের নির্দিষ্ট কনটেনমেন্ট এলাকা পরিদর্শন করেন রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সহ সভাপতি মানস ঘোষ। এইসব এলাকার বাসিন্দাদের মধ্যে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার বিষয়ে উদ্যোগ গ্রহন করেন তিনি। প্রায় তিন শতাধিক পতিবারের মধ্যে  সবজি, সয়াবীন, তেল সহ খাদ্যসামগ্রী বিলি করা হয়। পাশাপাশি এই সব এলাকার কর্তব্যরত স্বাস্থ্যকর্মী ও পুলিশকর্মীদের হাতে  পানীয় জলের বোতল ও টিফিনের প্যাকেট তুলে দেন তিনি। পরবর্তীতে শীতগ্রাম অঞ্চলে গিয়ে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানো নিয়ে স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন মানসবাবু।

Related Articles

Back to top button
Close