fbpx
হেডলাইন

এই জেলায় পথে নামল না বেসরকারী যাত্রীবাহী বাস

দীপঙ্কর দে, ইসলামপুর: কলকাতার রাস্তায় পুরোনো ভাড়াতেই বেসরকারি যাত্রীবাহী বাস চলা শুরু হলেও উত্তর দিনাজপুরের ইসলামপুরে বৃহস্পতিবারও পথে নামলো না বেসরকারী যাত্রীবাহী বাস। ইসলামপুর মহকুমায় প্রায় ৫০টিরও বেশি যাত্রীবাহী বাস রয়েছে। তবে ইসলামপুরের বাসকর্মীদের নিরাপত্তা সংক্রান্ত বিষয়ক দাবী পূরণ না হওয়া পর্যন্ত রাস্তায় বাস নামাতে নারাজ মালিক থেকে কর্মচারীরা।

এদিকে সরকারী বাস চললেও বেসরকারী বাস পথে না থাকায় চরম সমস্যায় পড়েন যাত্রীরা। যদিও বাস মালিকরা তাঁদের দাবী দাওয়ার বিষয়টি রাজ্য পরিবহন দফতরের ওপরেই ছেড়ে রেখেছেন।

ইসলামপুর প্রাইভেট বাস ওনার্স এসোসিয়েশনের সম্পাদক জয়ন্ত শেঠ জানিয়েছেন, বাস চালানোর বিষয়ে আমরা জেলাশাসকের মারফত রাজ্য সরকারের পরিবহন দফতরে জানিয়েছি। বাসকর্মীদের বিমা, সুরক্ষা সহ প্রতিদিন বাস সানিটাইজ করা প্রচুর খরচ সাপেক্ষ। এছাড়াও ট্যাক্স, ইন্স্যুরেন্স এসব নিয়ে পুরানো ভাড়ায় গাড়ি চালানো সম্ভব নয়।

আমাদের সমস্ত দাবী রাজ্য সরকারকে জানিয়েছি। সরকার যা নির্দেশ দেবে সেইমত কাজ হবে। তবে এই মুহূর্তে যাত্রীবাহী বেসরকারি বাস যে ঠিক কবে রাস্তায় নামবে সেবিষয়ে অনিশ্চয়তা রয়েই গেল।

Related Articles

Back to top button
Close