fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মানুষ সচেতন না হলে লকডাউন করে সমস্যার সমাধান হবে না, ক্ষোভ ব্যারাকপুরের মানুষের

অভিজিৎ কুণ্ডু, ব্যারাকপুর: সপ্তাহে দু’দিন লকডাউন করে মৃত্যু রোধ করা যাবে না। একাংশ মানুষের ক্ষোভ, “রুদ্ধশাস গতিতে পৃথিবীর বুকে নিত্যনতুন রেকর্ড গড়েই চলছে কোভিড ১৯। বাড়ছে মৃত্যু থেকে আক্রান্তের সংখ্যা।
এই পরিস্থিতির কথা মাথায় রেখে সরকার সপ্তাহে দুই দিন করে লকডাউন ঘোষণা করেছে। তবে মানুষ সচেতন না হলে এই মহামারীকে আটকানো যাবে না। সপ্তাহের প্রথম বৃহস্পতিবার ও শনিবার বাংলা বনধের চেহারা দেখল বঙ্গবাসী। নিত্যপ্রয়োজনীয় জিনিস থেকে আরম্ভ করে শাক-সবজি, মাছ ও মাংসের দোকান বন্ধ ছিল। শুধুমাত্র ঔষধের দোকান, খবরের কাগজ, দুধ সরবরাহকারী ও অ্যাম্বুলেন্সের গাড়ি চালু ছিল।

কিছু বিক্ষিপ্ত ঘটনা ছাড়া নোয়াপাড়া বিধানসভা কেন্দ্রের মোহনপুর গ্রাম পঞ্চায়েতে ও শিউলি গ্রাম পঞ্চায়েতের প্রতিটি ওয়ার্ড ছিল নিস্তব্ধ কিন্তু সবাই ঘরবন্দি ছিল না।

আরও পড়ুন:এসপি অফিস ঘেরাও অভিযান থেকে গ্রেফতার রাজু বন্দ্যোপাধ্যায়

তবে রাজমিস্ত্রী, লেবার, ভেনো বা রিক্সা চালক আনাজ বিক্রেতা কেউ লকডাউনের পক্ষে নয় বলে জানা গেছে।
সকলের বক্তব্য লকডাউন করে মৃত্যুর হার কমাতে পারবে তা কোনদিন সম্ভব নয়! কারণ পরের দিন শুক্রবার ও রবিবারেও জাফরপুর রাইফেল রেঞ্জ রোডের মাস্ক ছাড়া চলতে দেখা গেছে অসংখ্য পথচলতি মানুষকে।

আবার একাংশ মানুষের বক্তব্য, সরকার করোনা রুখতে যতই প্রচেষ্টা চালাক কেন, জনগণ প্রশাসনের চোখে ধুলো দিয়ে যে কাজগুলি করছে তাতে নিজের ও সমাজের বিপদ ডেকে আনছে।

Related Articles

Back to top button
Close