fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

PPE কিটের দাবিতে সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে স্বাস্থ্য কর্মীদের বিক্ষোভ

প্রদীপ্ত দত্ত, সিউড়ি: সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে পিপিই কিটের দাবিতে বিক্ষোভ দেখাল স্বাস্থ্য কর্মীরা। তাদের দাবি যেসব ব্যাক্তির করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছে কিনা পরীক্ষার জন্য সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে আসছেন , তাদের ওয়ার্ড বয় ও গার্লদের দিয়ে আইসোলেশন ওয়ার্ডে পাঠানো হচ্ছে। দেখাশোনা করতে হচ্ছে। কিন্তু হাসপাতালের তরফ থেকে সংক্রমণের হাত থেকে বাঁচতে প্রয়োজনীয় পিপিই কিট দেওয়া হয়নি ওয়ার্ড বয় ও গার্লদের। যা দেওয়া হয়েছে তাতে সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব নয়।

 

 

যদি সংক্রমণ ছড়ায় তাহলে হাসপাতালের সমস্ত স্বাস্থ্য কর্মীরা সংক্রমিত হবেন। সিউড়ি হাসপাতালের ওয়ার্ড বয় দীপ্তম কাহার জানান , “হ্যাঁ, সিউড়ি হাসপাতালের স্বাস্থ্য কর্মীরা PPE কিটের দাবিতে বিক্ষোভ দেখিয়েছেন । যদিও আমি বিক্ষোভ চলাকালীন উপস্থিত থাকতে পারিনি , তবে আমরা সকলেই সংক্রমণের হাত থেকে বাঁচতে প্রয়োজনীয় নিরাপত্তা উপকরণ হাসপাতাল কর্তৃপক্ষের কাছ পাওয়ার জন্য দাবি জানাচ্ছি।”

 

হাসপাতাল সুপার শোভন দে জানান , ” জেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ হাসপাতালে সবরকম নিরাপত্তার ব্যাবস্থা নেওয়া হয়েছে। চিকিৎসক , নার্স ও স্বাস্থ্য কর্মীদের সংক্রমণ থেকে বাঁচাতে ব্যাবস্থা নেওয়া হয়েছে। PPE কিট সংক্রান্ত যে সমস্যা দেখা দিয়েছে সেগুলোর সমাধান করা হবে । ”
যদিও স্বাস্থ্য কর্মীদের দাবি প্রথম থেকেই তাঁরা এ নিয়ে অভিযোগ জানাচ্ছিলেন কিন্ত হাসপাতাল কর্তৃপক্ষ দ্রুত কোনরকম ব্যাবস্থা নেননি।

Related Articles

Back to top button
Close