fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পর্যাপ্ত কোয়ারেন্টাইন সেন্টার নেই, বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে প্রশাসনিক বৈঠক ময়নাগুড়িতে

বাপ্পা রায়,ময়নাগুড়ি: ভিন রাজ্য ফেরত ময়নাগুড়ির পরিযায়ী শ্রমিকদের কোয়ারেন্টাইন করে রাখা নিয়ে প্রশাসনিক বৈঠক হল সোমবার । ময়নাগুড়ি ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক ভবনে অবস্থিত ময়নাগুড়ি ব্লক মহিলা মহা সংঘের ভবনে এই সভা অনুষ্ঠিত হয় ।

আগামীকাল থেকে ভিন রাজ্য থেকে শ্রমিকরা ময়নাগুড়িতে প্রবেশ করবেন। এই অবস্থায় তাদের কোথায় রাখা হবে এই নিয়ে উদ্বেগে রয়েছে ময়নাগুড়ি ব্লক প্রশাসন । যারা আসবেন তাদেরকে রাখার জন্য পর্যাপ্ত কোয়ারেন্টাইন সেন্টার নেই ময়নাগুড়িতে। এই অবস্থায় কিভাবে জরুরিকালীন অবস্থায় এমন কিছু কোয়ারেন্টাইন সেন্টার খোলা যেখানে সমস্ত শ্রমিকদের রাখার ব্যবস্থা করা যায়। ময়নাগুড়ি ব্লকে এখনো পর্যন্ত ৭৫ জনকে কোয়ারেন্টাইন করে রাখার ব্যবস্থা রয়েছে। সরকারি তথ্য অনুযায়ী ময়নাগুড়ি ব্লকের প্রায় ৪৫০০ শ্রমিক বাইরে আটকে রয়েছেন। প্রত্যেকে বাড়ি ফিরলে তাদের কোয়ারেন্টাইন করে রাখার কোনো ব্যবস্থা এখনো হয়নি। এই কারণে নতুন কোয়ারেন্টাইন সেন্টার খোলার জন্য যেখানে সমস্ত শ্রমিকদের রাখা যাবে এরকম সেন্টার খোলার জন্য বৈঠক হয়। এই উদ্দেশ্যেই সোমবার প্রশাসনিক বৈঠকে বসলেন ময়নাগুড়ির বিডিও ফিন্টসো শেরপা।

এছাড়াও সাধরণ মানুষের মধ্যে যে কিছু ভুল ধারণা রয়েছে সেগুলিকে কিভাবে দূর করে সচেতন করা যায় তা নিয়েও আলোচনা হয়। এদিন এই প্রশাসনিক বৈঠকে উপস্থিত ছিলেন ময়নাগুড়ির বিডিও ফিন্টসো শেরপা, ময়নাগুড়ি থানার আইসি অসীম গোপ,ময়নাগুড়ি ব্লক স্বাস্থ্য আধিকারিক লাকি দেওয়ান, বিধায়ক অনন্তদেব অধিকারী,পঞ্চায়েত সমিতির সভাপতি শিবম রায় বসুনিয়া সহ বিভিন্ন রাজনৈতিক দলের সদস্যরা।

এ বিষয়ে ময়নাগুড়ির বিধায়ক অনন্ত দেব অধিকারী বলেন, ” তৃতীয় ধাপের লকডাউন শেষ হতে চলেছে আগামী ১৭ মে। ইতিমধ্যে ট্রেন চলাচল শুরু হচ্ছে। ফলে এক সপ্তাহের মধ্যেই ময়নাগুড়ি ব্লকের প্রায় ৪৫০০ শ্রমিক তারা ময়নাগুড়ি ঢুকে যাবে। ফলে তাদের পরীক্ষা নিরীক্ষা করে কোয়ারেন্টাইন করার বিষয়ে জরুরী অবস্থায় আজকের এই প্রশাসনিক বৈঠক।”

ময়নাগুড়ির বিডিও ফিন্টসো শেরপা জানান, ” আমরা অনেক দিন আগে থেকেই কোয়ারেন্টাইন সেন্টার খোলার জন্য চেষ্টা চালিয়েছি। বার বার আমাদের সমস্যার মুখে পড়তে হয়েছে। তাই এই জরুরি অবস্থায় সকলের সাহায্যে কিভাবে সেন্টার খোলা যায় তা নিয়েই আজকের এই বৈঠক।”

Related Articles

Back to top button
Close