fbpx
কলকাতাহেডলাইন

নাড্ডা নন, দুদিনের সফরে রাজ্যে আসছেন অমিত শাহ

শরণানন্দ দাস, কলকাতা: সফরসূচিতে ফের বদল, রাজ্যে দু দিনের সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগে জানানো হয়েছিল আগামী ৬ ও ৭ নভেম্বর দু দিনের সফরে আসবেন দলের সর্বভারতীয় সভাপতি জে .পি. নাড্ডা। কিন্ত কেন্দ্রীয় নেতৃত্বের তরফে জানানো হয়েছে, নাড্ডা নন, এবার দুদিনের সফরে আসছেন অমিত শাহ। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, আগামী ৫ ও ৬ নভেম্বর রাজ্যে দুদিনের সফরে আসছেন অমিত শাহ। ৫ নভেম্বর মেদিনীপুর ও রাঢ়বঙ্গের বৈঠক ও ৬ নভেম্বর কলকাতা ও নবদ্বীপ জোনের বৈঠক।

প্রসঙ্গত একুশের সাংগঠনিক প্রস্তুতির পর্যালোচনা করতে পুজোর আগেই উত্তরবঙ্গ সফরে আসার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। কিন্ত শেষ মুহূর্তে সেই সফর বাতিল করা হয়। তাঁর পরিবর্তে গত ১৯ অক্টোবর ঠিক পুজোর আগে শিলিগুড়িতে উত্তরবঙ্গ জোনের নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন দলের সর্বভারতীয় সভাপতি জে .পি. নাড্ডা।  ঘটনা হল অমিত শাহ এখন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী হলেও নাড্ডার আগে তিনিই ছিলেন দলের সর্বভারতীয় সভাপতি। বঙ্গে‌ উনিশের ম্যাজিকের নেপথ্যে তাঁর গুরুত্বপূর্ণ অবদান ছিল। রাজ্যের তথ্যাভিঞ্জ মহল মনে করেন, একুশে বঙ্গে গেরুয়া শিবিরের সাফল্য ধরে রাখতে সক্রিয় হবেন এই ‘ চাণক্য’। এই সফর তারই ইঙ্গিত।

আরও পড়ুন: লালুর আমলে মহিলাদের হেলাফেলা করা হত, কেউ তাদের ইস্যুর দিকে ফিরেও তাকাতেন না: নীতীশ কুমার

পর্যবেক্ষকদের মতে, অমিত শাহের মতো পোড় খাওয়া নেতা জানেন, দক্ষিণবঙ্গ থেকে যদি বেশি সংখ্যায় আসন না বের করা যায় তাহলে একুশে বাংলার মসনদ দখলের স্বপ্ন অধরাই থেকে যাবে। উত্তরবঙ্গের নেতাদের একাধিক টাস্ক দিয়ে গিয়েছিলেন নাড্ডা। বিধানসভার কো অর্ডিনেটরদের পাড়ায় পাড়ায় রাত্রিবাস, পান্না প্রমুখ নিয়োগ, কেন্দ্রীয় সরকারের প্রকল্প যাঁরা পেয়েছেন তাঁদের সঙ্গে নিবিড় যোগাযোগের মতো কাজ দিয়ে গিয়েছেন বিজেপি সভাপতি। দক্ষিণবঙ্গে বিজেপির কাছে এটা আরও বড় চ্যালেঞ্জ।

Related Articles

Back to top button
Close