fbpx
দেশহেডলাইন

৩০ ঘন্টা জেরার পরেও সন্তুষ্ট নয়! রাহুলকে ফের শুক্রবার তলব ইডির

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: ন্যাশনাল হেরাল্ড পত্রিকার মামলায় পর পর তিনদিন টানা জেরার মুখে পড়লেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ফের রাহুলকে শুক্রবার তলব করেছে ইডি। সূত্রের খবর, রাহুলের বয়ানে সন্তুষ্ট নয় ইডি, তাই তাকে ডেকে পাঠানো হয়েছে। ফলে শুক্রবার রাহুলকে ফের দিল্লির ইডির সদর দফতরে ইডির আধিকারিকদের সামনে বসতে হবে। গত তিনদিন ধরে তাকে ৩০ ঘন্টা জেরা করা হয়েছে।

ইডির একটি সূত্রের দাবি, জিজ্ঞাসাবাদ নয়, বরং বেশিরভাগ সময় যাচ্ছে রাহুলের আগের দেওয়া বক্তব্যের সংশোধনে। ওই সূত্রের দাবি, রাহুলের আগের যে বয়ান লিপিবদ্ধ করা হয়েছিল, তার সঙ্গে বর্তমান বর্ণনার অসঙ্গতি ধরা পড়ছে।

মোদি সরকারের আমলে সাত বছর আগে এই ন্যাশনাল হেরাল্ড মামলাতে সোনিয়া গান্ধী এবং রাহুলকে নির্দোষ আখ্যা দিয়ে মামলা বন্ধের সুপারিশ করেছিল ‘এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)’। সংস্থার তৎকালীন যুগ্ম-অধিকর্তা রাজন কাটোচ অর্থ মন্ত্রণালয়ে পাঠানো রিপোর্টে বলেছিলেন, কংগ্রেসের দুই শীর্ষ নেতার বিরুদ্ধে সব অভিযোগই ভিত্তিহীন। কিন্তু সেই মামলাতেই চতুর্থ বার রাহুলকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হল।

এদিকের রাহুকলে জিজ্ঞাসাবাদের কারণের ইডির দফতরের সামনে দফায় দফায় বিক্ষোভ দেখান কংগ্রেস নেতারা। কড়া নিরাপত্তায় ব্যবস্থায় মুড়ে দেওয়া হয় গোটা চত্বর। জারি হয় ১৪৪ ধারা। কিন্তু তাতে ঝামেলা এড়ানো যায়নি। দিল্লি পুলিশের বিরুদ্ধে কংগ্রেস সদর দপ্তরে ঢুকে লাঠি চালানো এবং দলের নেতা-কর্মীদের আটক করার অভিযোগ উঠেছে

 

 

Related Articles

Back to top button
Close